advertisement
আপনি পড়ছেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ, আইপিএলে গতকাল দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পন্তের দলকে ৫ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। রোহিত শর্মার দলের এই জয়ের মাধ্যমে কোটি টাকার টুর্নামেন্টের চলমান আসরের প্লে অফের লাইনআপ চূড়ান্ত হয়েছে।

ipl play off 2022 2প্লে অফের লাইনআপ চূড়ান্ত হয়েছে

সবার আগে প্লে অফে জায়গা করে নেয় গুজরাট টাইটান্স। দ্বিতীয় দল হিসেবে শেষ চারে পৌঁছে যায় লখনৌ সুপার জায়ান্টস। এরপর প্লে অফ নিশ্চিত করে রাজস্থান রয়্যালস। ফাইনালে ওঠার দৌড়ে শেষ জায়গাটির জন্য লড়াই ছিল দিল্লি ক্যপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মধ্যে। মুম্বাইয়ের কাছে দিল্লি পরাজিত হওয়ায় শেষ হাসি হেসেছে ফাফ ডু প্লেসি অ্যান্ড কোং।

১৪ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গুজরাট। সমান ম্যাচে রাজস্থান রয়্যালস এবং লখনৌ সুপার জায়ান্টসের সংগ্রহ ১৮ পয়েন্ট। রান রেটের হিসেবে এগিয়ে থেকে দুই নম্বরে আছে রাজস্থান। নিয়ম অনুযায়ী প্রথম কোয়ালিফায়ারে মাঠে নামবে এই দুই দল। জয়ী দল সরাসরি চলে যাবে ফাইনালে।

ipl new logoআইপিএল

সে ম্যাচে হেরে যাওয়া দলের সামনে থাকছে আরও একটি সুযোগ। এলিমিনেটরে খেলবে লখনৌ এবং ব্যাঙ্গালুরু। সে ম্যাচের জয়ী দল প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দলের বিপক্ষে খেলবে। এই ম্যাচের বিজয়ীরা দ্বিতীয় দল হিসেবে শিরোপা নির্ধারণী ম্যাচে জায়গা পাবে।

প্রথম কোয়ালিফায়ারে আগামী ২৪ মে গুজরাটের বিপক্ষে মাঠে নামবে রাজস্থান। এলিমিনেটরে ২৫ মে ব্যাঙ্গালুরুর প্রতিপক্ষ লখনৌ। দ্বিতীয় কোয়ালিফায়ার অনুষ্ঠিত হবে ২৭ মে। ২৯ মে ফাইনাল দিয়ে টুর্নামেন্টের পর্দা নামবে। প্রথম কোয়ালিফায়ার এবং এলিমিনেটরের ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন্স ক্রিকেট স্টেডিয়াম। দ্বিতীয় কোয়ালিফায়ার এবং ফাইনাল অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে।