advertisement
আপনি পড়ছেন

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য শেষ হওয়া একদিনের সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন জেফরি ভ্যান্ডারসে। উইকেট শিকারের দিক থেকে তেমন আধিপত্য না দেখাতে পারলেও প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ওপর ছড়ি ঘুরিয়েছেন এই লেগ স্পিনার। এর ফলও পেলেন হাতেনাতে। আসন্ন টেস্ট সিরিজের দলে জায়গা হয়েছে তার।

jeffrey vandersayজেফরি ভ্যান্ডারসে

৩-২ ব্যবধানে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ জিতেছে শ্রীলঙ্কা। এবার দুটি সাদা পোশাকের ম্যাচ খেলবে দুই দল। লম্বা দৈর্ঘ্যের আসন্ন সিরিজটির জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড, এসএলসি। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ভ্যান্ডারসে।

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়ে ২০১৫ সালের ৩০ জুলাই আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন ভ্যান্ডারসে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সবশেষ পঞ্চাশ ওভারের সিরিজে চার ম্যাচ খেলে ৫ উইকেট পকেটে পুরেছেন জাতীয় দলে অনিয়মিত এই ক্রিকেটার। শেষ ওয়ানডেতে অজিদের কাছে ৪ উইকেটে হেরেছে লঙ্কানরা। এদিন ৯.৩ ওভার হাত ঘুরিয়ে কোনো উইকেট পাননি ৩২ বছর বয়সী এই স্পিনার।

sri lanka cricket logoশ্রীলঙ্কা ক্রিকেট

যথারীতি আসন্ন সিরিজে শ্রীলঙ্কার নেতৃত্ব থাকছে দিমুথ করুনারত্নের কাঁধে। ওয়ানডে সিরিজের অন্যান্য খেলোয়াড়দের মধ্যে জায়গা পেয়েছেন কুশল মেন্ডিস, পাথুম নিশাঙ্কা, চামিকা করুণারত্নে, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা। বাংলাদেশের বিপক্ষে টেস্টে দারুণ পারফর্ম করায় জায়গা ধরে রেখেছেন পেসার আসিথা ফার্নান্দো ও বিশ্ব ফার্নান্দো। তবে জায়গা হয়নি কামিল মিশারা, কামিন্দু মেন্ডিস ও সুমিন্দা লক্ষ্মণের।

২৯ জুন গল ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট দিয়ে অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজ শুরু হবে। একই ভেন্যুতে দ্বিতীয় এবং শেষ টেস্ট শুরু হবে ৮ জুলাই।