advertisement
আপনি পড়ছেন

আইপিএলের দৈর্ঘ্য বাড়াতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল, আইসিসির কাছে বাড়তি সময় চেয়ে আবেদন করেছে বোর্ড ফর ক্রিকেট কন্ট্রোল অব ইন্ডিয়া, বিসিসিআই। বিষয়টা মেনে নিতে পারছেন না পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবির সভাপতি রমিজ রাজা। এ নিয়ে রীতিমতো ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

ramiz and iplআইপিএলের জন্য বাড়তি উইন্ডো চায় বিসিসিআই

আইপিএলের ১৫তম আসরে ম্যাচ হয়েছে ৭৪টি। আগামী আসরে ১০টি ম্যাচ বাড়ানোর পরিকল্পনা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কয়েকদিন আগে এমনটাই জানিয়েছেন প্রভাবশালী ক্রিকেট বোর্ডটির সচিব জয় শাহ। এ লক্ষ্যে বিসিসিআই কতটা সফল হয় সেটা জানা যাবে আগামী মাসে আইসিসির সাধারণ সভায়।

আইপিএলের জন্য এমনিতেই আন্তর্জাতিক সূচিতে ব্যঘাত ঘটে। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেটির জন্য বাড়তি সময় বরাদ্দ হলে ক্ষতির মাত্রা আরো বেড়ে যাবে। এজন্য আইসিসির আসন্ন সভায় বিসিসিআইয়ের বিরুদ্ধে দাঁড়াবেন রমিজ। গণমাধ্যমকে তিনি বলেন, ‘আইপিএলের উইন্ডো বাড়ানো নিয়ে আনুষ্ঠানিকভাবে কোনো কথা হয়নি। এই বিষয়ে আমি আইসিসির সভায় নিজের মতামত জানাবো। সহজ কথায় বলতে গেলে, এর বিরোধিতা করবো।’

‘বিশ্ব ক্রিকেটে যদি এমন কোনো ঘটনা ঘটে বা কোনো নিয়মের পরিবর্তন হয়, যেটার জন্য আমাদের সমস্যার সম্মুখিন হতে হবে, তাহলে আমরা সেটার বিরুদ্ধে অবস্থান নিবো। সেই সাথে নির্দিষ্ট দলটাকে চ্যালেঞ্জ জানাবো।’ যোগ করেন রমিজ।