advertisement
আপনি পড়ছেন

সস্ত্রীক হজ করতে যাবেন ইংল্যান্ডের আদিল রশিদ। তাই ভারতের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে খেলবেন না তিনি। ফর্মে থাকা আদিল রশিদ বিপক্ষ স্কোয়াডে না থাকায় কিছুটা স্বস্তিতেই আছে ভারতীয় দল। খবর এনডিটিভি।

adil rashid 1আদিল রশিদ

আগামী ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম ও শেষ টেস্ট খেলতে নামবে সফরকারী ভারত। তারপরই দল দুটি নামবে টি-২০ ও ওয়ানডে সিরিজ খেলতে। সেই সিরিজে ইংল্যান্ড দলে রাখা হয়েছিল লেগস্পিনার আদিল রশিদকেও। তবে বোর্ডকে তিনি জানিয়েছেন, স্ত্রীকে সঙ্গে নিয়ে হজে যেতে চান।

ধর্মপ্রাণ হিসেবে পরিচিত আদিল দীর্ঘদিন ধরেই হজে যেতে চাচ্ছিলেন। কিন্তু ক্রিকেট সূচির কারণে এতদিন সেটা সম্ভব হয়নি। এবারও হজের সময় ভারত সিরিজ এসে পড়ে। কিন্তু এবার হজকে প্রাধান্য দিয়ে সিরিজ থেকে ছুটি চেয়েছেন তিনি।

adil rashid wicketউইকেট প্রাপ্তির উদযাপন আদিল রশিদের

আদিল বলেন, অনেকদিন ধরেই হজে যাওয়ার জন্য উদগ্রীব ছিলাম। কিন্তু সময় করে উঠতে পারছিলাম না। এবার ঠিক করেছি, পবিত্র এই কাজটি করে ফেলা উচিৎ। আদিল জানান, তার ছুটি পাস হয়েছে। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড হজের জন্য তাকে ছাড়তে রাজি হয়েছে।

হজ সম্পন্ন করতে দুই সপ্তাহ সময় লাগবে জানিয়ে আদিল রশিদ বলেন, প্রত্যেক ধর্মেরই নিজস্ব কিছু নিয়ম থাকে। ইসলামে হজের গুরুত্ব অসীম। তাই শরীরে শক্তি থাকতে থাকতেই হজ করে ফিরতে চাই।

উল্লেখ্য, পাকিস্তান বংশোদ্ভুত ইংল্যান্ড জাতীয় দলের খেলোয়াড় আদিল রশিদ ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে ১৬২ এবং টি-টোয়েন্টিতে ৮১ উইকেট দখল করেছেন। ভারতের বিরুদ্ধেও তিনিই ইংল্যান্ডের স্পিনিং ফিল্ডে অন্যতম হাতিয়ার ছিলেন। হজে যাওয়ায় এবারের দুই সিরিজে অন্তত তার মুখে পড়তে হচ্ছে না ভারতীয় দলকে।