advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশের স্বপ্ন পদ্মা সেতুর উদ্বোধনকে কেন্দ্র করে গোটা দেশের মতো উৎসবে শামিল হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শনিবার মিরপুর স্টেডিয়ামে বড় পর্দায় দেখানো হয়েছে সেতুর উদ্বোধন অনুষ্ঠান।

papon said during padma bridge ceremonyপাপন: পদ্মা সেতু দক্ষিণ পশ্চিমের মানুষের মুক্তির সংগ্রাম

বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে থাকা ক্রিকেটাররা উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, বিসিবির পরিচালক ইসমাইল হায়দার মল্লিক, খালেদ মাহমুদ সুজন, ইফতেখার রহমান মিঠু, ফাহিম সিনহা, ওবেদ রশীদ নিজামসহ বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন যোগ দেন অনুষ্ঠানে। আজ বেলা ১১টায় আনুষ্ঠানিক উদ্বোধন শেষে বিশাল কেক কাটা হয়।

বিশেষ দোয়া মাহফিলের সাথে গরীব ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণ কর্মসূচিও পালন করেছে বিসিবি। পরে সাংবাদিকদের বিসিবি সভাপতি বলেছেন, পদ্মায় সেতু নির্মাণের যে চ্যালেঞ্জ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতে নিয়েছিলেন, সেটি দক্ষিণাঞ্চলের মানুষের জন্য রীতিমতো মুক্তির সংগ্রামই ছিল। পদ্মা সেতুর স্বপ্ন দেখেছে বাংলাদেশ, তবে সেই স্বপ্ন দেখে ঘুমিয়ে পড়েনি, স্বপ্ন বাস্তবায়ন করেই ছেড়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসিকতার প্রশংসা করে বিসিবি সভাপতি বলেন, ‘এটার জন্য যে সাহস, মানসিকতা সবার থাকে না। এই ধরনেরই একটা স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু, সেটা ছিল বাঙালি জাতির মুক্তির সংগ্রাম। ঠিক তেমনি বঙ্গবন্ধু কন্যা স্বপ্ন দেখেছিলেন দক্ষিণ পশ্চিমের মানুষের মুক্তির সংগ্রাম।’

প্রধানমন্ত্রীর দৃঢ়তার কারণেই পদ্মা সেতুর স্বপ্ন বাস্তবে রূপ নিয়েছে। বঙ্গবন্ধু কন্যার পক্ষেই এমন পদক্ষেপ নেওয়া সম্ভব উল্লেখ করে বিসিবি সভাপতি আরও বলেছেন, ‘এবং এই স্বপ্ন বা এই গল্প রূপকথাকেও হার মানায়। এই গল্পের প্রতিটা পাতায় যে নাম লেখা আছে, সেটা হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধু কন্য জননেত্রী শেখ হাসিনা। এই স্বাধীনতার স্বপ্নটা যেমন একমাত্র বঙ্গবন্ধুর পক্ষেই সম্ভব ছিল দেখা ও বাস্তবায়ন করা। পদ্মা সেতুও একমাত্র বঙ্গবন্ধু কন্যার পক্ষেই সম্ভব, আর কারো পক্ষে না। এটা দ্বিতীয় কেউ চিন্তাই করতে পারে না। এটা আমাদের গৌরব, এটা আমাদের মর্যাদা, এটা আমাদের অহংকার।’