advertisement
আপনি পড়ছেন

এমনিতেই চোট নিয়ে মাঠের বাইরে চলে গেছেন ওপেনার লোকেশ রাহুল। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতেই এলো আরেক দুঃসংবাদ। এবার ছিটকে গেলেন আরেক ওপেনার রোহিত শর্মা। তার মাঠের বাইরে যাওয়ার কারণ অবশ্য ইনজুরি নয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি।

rohit sharma testরোহিত শর্মা

আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-ভারত সিরিজের শেষ টেস্ট। ম্যাচটির প্রস্তুতি হিসেবে লেস্টারশায়ারের বিপক্ষে চারদিনের প্রস্তুতি ম্যাচ খেলছে ভারত। ম্যাচে সফরকারীদের একাদশে ছিলেন রোহিতও। প্রথম ইনিংসে ব্যাট করলেও দ্বিতীয়বার ব্যাট করার সুযোগ পাননি তিনি। কোভিড টেস্টে পজিটিভ হয়ে দলকে বিপদের মধ্যে ফেলে দিলেন ভারতীয় অধিনায়ক।

প্রথম ইনিংসে ২৫ রানে আউট হয়েছেন রোহিত। আজ নতুন করে পিসিআর টেস্ট করানো হবে রোহিতের। এই টেস্টের রিপোর্টের ওপর নির্ভর করছে তার এজবাস্টন টেস্টের ভাগ্য। শেষ অবধি খেলতে না পারলে সেটা ভারতের জন্য বড় ধাক্কা হবে। কারণ এই সিরিজে দারুণ ছন্দে আছেন রোহিত। ৫২.২৭ ব্যাটিং গড় ও এক সেঞ্চুরিতে ৩৬৮ রান করেছেন তিনি।

bcci logo 1ভারতীয় ক্রিকেট বোর্ড

পাঁচ ম্যাচ সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত। পঞ্চম ও শেষ টেস্টটি এক বছর ধরে ঝুলে আছে। অবশেষে সিরিজটি শেষ হতে চলেছে।

সবশেষ ইংল্যান্ডের মাটিতে ২০০৭ সালে সিরিজ জিতেছিল ভারত। সিরিজের পঞ্চম ও সফরের একমাত্র টেস্ট ম্যাচের পর স্বাগতিকদের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে উপমহাদেশের দলটি। আগামী ৭ জুলাই টি-টোয়েন্টি এবং ১২ জুলাই ওয়ানডে সিরিজ শুরু হবে।