advertisement
আপনি পড়ছেন

সেন্ট লুসিয়া টেস্টের লাগামও হারিয়েছে বাংলাদেশ দল। ম্যাচে চালকের আসনে এখন ওয়েস্ট ইন্ডিজ। ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের খেলা শেষে ১০৬ রানের লিড পেয়েছে স্বাগতিকরা। কাইল মেয়ার্সের সেঞ্চুরিই যার রূপকার। তার সেঞ্চুরিতে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৩৪০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে উইন্ডিজরা। মেয়ার্স ১২৬ ও জশুয়া দা সিলভা ২৬ রানে অপরাজিত আছেন।

kyle mayersওয়ানডে স্টাইলে খেলে সেঞ্চুরি করেছেন কাইল মেয়ার্স

গতকাল লাঞ্চের আগে ২ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচে ফিরেছিল বাংলাদেশ দল। ১৩২ রানে ৪ উইকেট হারানো ক্যারিবিয়ানদের হয়ে হাল ধরেন মেয়ার্স ও জার্মেইন ব্ল্যাকউড। পাল্টা আক্রমণে বাংলাদেশকে চাপে ফেলেন তারা। চা বিরতির পর দ্বিতীয় ওভারে এই জুটি ভাঙতে পেরেছিল সফরকারী দল। ব্ল্যাকউডকে এলবির ফাঁদে ফেলেন মিরাজ।

তিনি ৪০ রান করেন। পরে দিনের বাকি সময়ে আর উইকেটের দেখা পায়নি বাংলাদেশ। মেয়ার্স ও জশুয়া দা সিলভা হতাশা উপহার দিয়েছেন টাইগারদের, দলকে এনে দিয়েছেন বড় লিডের স্বস্তি। ৯২ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন রয়েছেন তারা।

wicketless session lead to west indiesলাঞ্চের আগে ৩ উইকেট নিয়ে ম্যাচে ফিরেছিল বাংলাদেশ দল

২০২১ সালে চট্টগ্রামে বাংলাদেশের বিপক্ষেই মেয়ার্সের টেস্ট অভিষেক। সাগরিকায় অভিষেকেই ডাবল সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়ে দলকে জয় এনে দেন এই বাঁহাতি। তারপর ১০ টেস্টে মাত্র দুটি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। আবারও বাংলাদেশকে সামনে পেতেই জ্বলে উঠলেন মেয়ার্স।

গতকাল ক্যারিয়ারের দ্বিতীয় হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন এই ক্যারিবিয়ান ব্যাটসম্যান। ১৮০ বলে ১৫ চার ও ২ ছক্কায় ১২৬ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন তিনি। জশুয়া দা সিলভা ২৬ রান করতে ১০৬ বল খেলেছেন। বাংলাদেশের খালেদ ২টি, মিরাজ ২টি, শরিফুল ১টি উইকেট পান।