advertisement
আপনি পড়ছেন

বাংলাদেশের বিপক্ষে সমান তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৩ সদস্যের ভিন্ন ভিন্ন দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড, সিডব্লিউআই। দুটি দলেই এসেছে বড় পরিবর্তন। কুড়ি ওভারের দল জায়গা পাননি আন্দ্রে রাসেল, শেমরন হেটমায়ারদের মতো ক্রিকেটাররা।

west indies team 3দুটি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ

সবশেষ টি-টোয়েন্টি দল থেকে সাত জনকে বাদ দিয়েছে সিডব্লিউআই। তারা হলেন- কাইরন পোলার্ড, ড্যারেন ব্রাভো, ফাবিয়ান অ্যালেন, শেলডন কটরেল, রোস্টন চেজ, জেসন হোল্ডার ও শাই হোপ। এর মধ্যে অবসর নিয়েছেন পোলার্ড। অন্যদিকে টানা খেলার ধকল থেকে মুক্তি পাওয়ার জন্য বিশ্রামে আছেন হোল্ডার। দলে ফেরানো হয়েছে শামারাহ ব্রুকস, ওবেদ ম্যাককয়, আলজারি জোসেফ, কিমো পল ও ডেভন থমাসকে।

একদিনের সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন ক্রুমাহ বোনার, শারমন লুইস ও হেইডেন ওয়ালশ জুনিয়র। সুুযোগ দেওয়া হয়েছে গুদাকেশ মোটিকে। কুড়ি ওভারের সিরিজে এই বাঁহাতি স্পিনারকে রাখেনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নির্বাচকরা।

logo windies cricketউইন্ডিজ ক্রিকেট

টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামী ২ জুলাই। ছোট ওভারের সিরিজের বাকি দুই ম্যাচ ৩ ও ৭ জুলাই। প্রথম দুই টি-টোয়েন্টি ডমিনিকায়, তৃতীয় তথা শেষ ম্যাচের ভেন্যু গায়ানা। এরপর পঞ্চাশ ওভারের সিরিজের ম্যাচ তিনটি হবে যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই। সবগুলো ম্যাচের ভেন্যু গায়ানা।

বাংলাদেশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দল

টি-টোয়েন্টি: নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, শামারাহ ব্রুকস, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, ওবেদ ম্যাককয়, কিমো পল, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ, ডেভন থমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।

ওয়ানডে: নিকোলাস পুরান (অধিনায়ক), শাই হোপ, শামারাহ ব্রুকস, কিসি কার্টি, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোটি, কিমো পল, অ্যান্ডারসন ফিলিপ, রোভম্যান পাওয়েল, জেডন সিলস।