advertisement
আপনি পড়ছেন

এক মৌসুমের জন্য খেলোয়াড়দের সঙ্গে চুক্তি করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)। বুধবার ঘোষিত এই কেন্দ্রীয় চুক্তিতে জায়গা করে নিয়েছেন ১৮ জন ক্রিকেটার। একই সঙ্গে ১৮ জন নারী ক্রিকেটারকেও চুক্তির আওতায় এনেছে ক্যারিবীয় ক্রিকেট বোর্ড। চুক্তির মেয়াদ আগামী ১ জুলাই থেকে ২০২৩ জুন অবধি।

west indies cricket team celebration with trophyপারফরম্যান্সের পুরস্কার পেলেন ক্যারিবীয় ক্রিকেটাররা

নতুন কেন্দ্রীয় চুক্তিতে গুরুত্ব দেওয়া হয়েছে খেলোয়াড়দের পারফরম্যান্স। মানদণ্ডের সময়কাল ২০২১ সালের ১ এপ্রিল থেকে ২০২২ সালের ৩১ মার্চ অবধি। গতবারের চুক্তিতে থাকা নতুন তিনজন ক্রিকেটার এবার নিজেদের জায়গা ধরে রেখেছেন। চুক্তিতে টিকে থাকা তিন তরুণ হলেন জেডেন সিলিস, ওবেড ম্যাককয় এবং ওডেন স্মিথ।

চুক্তির পর ক্যারিবীয় ক্রিকেটের প্রধান নির্বাচক ডেনমন্ড হেনিস বলেছেন, ‘কেন্দ্রীয় চুক্তিতে আসা সব ক্রিকেটারকে জানাই আন্তরিক অভিনন্দন। আমাদের মনে হয় তরুণ এবং অভিজ্ঞদের মিলিয়ে এটা একটা শক্তিশালী দল। এটা আমাদের প্রতিভাবান এবং নিবেদিতপ্রাণ ক্রিকেটারদের একটা দল, যারা সামনের বছরগুলোতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবে।’

সম্প্রতি দারুণ সময় কাটছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। বাংলাদেশকে ডেকে এনে দুই ম্যাচের সিরিজে ধবলধোলাই করেছে ক্যারিবীয়রা। টাইগাররা দুই টেস্টেই হেরেছে যথাক্রমে ৭ ও ১০ উইকেটে। আগামী মাসে উইন্ডিজের বিপক্ষে সাদা বলের দুুটি সিরিজ খেলবে বাংলাদেশ। দুই সিরিজই হবে সমান তিন ম্যাচের। ২ জুলাই টি-টোয়েন্টি এবং ১০ ‍জুলাই শুরু হবে ওয়ানডে সিরিজ।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ওয়েস্ট ইন্ডিজ পুরুষ ক্রিকেটার: জার্মেইন ব্ল্যাকউড, এনক্রুমাহ বোনার, ক্রেইগ ব্রাথওয়েট, জশুয়া দা সিলভা, জেসন হোল্ডার, শাইপ হোপ, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মেয়ার্স, ওবেদ ম্যাককয়, নিকোলাস পুরান, রভম্যান পাওয়েল, কেমার রোচ, জেডেন সিলিস, রোমারিও শেফার্ড, ওডেন স্মিথ, হেডেন ওয়ালস জুনিয়র।

কেন্দ্রীয় চুক্তিতে থাকা ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেটার: আলিয়াহ অ্যালিয়েন, শিমেইন ক্যাম্পবেল, শামিলা কনেল, ডেয়ান্দ্রা ডোটিন, আফি ফ্লেচার, সিনেলি হেনরি, হেলি ম্যাথুস, আনিসা মোহাম্মাদ, ছেডেন ন্যাশন, কারিশমা রামহারাক, শাকিরা সেলমান, স্টেফাইন টেলর।

উন্নয়নমূলক চুক্তিতে থাকা ওয়েস্ট ইন্ডিজ নারী ক্রিকেটার: কায়সিয়া স্লাটজ, রাশাদা উইলিয়ামস, জেনিলিয়া গ্লাসগো, শাবিকা গাজনাবি, শেরি অ্যান ফ্রেজার, মান্ডি মাঙরু।