advertisement
আপনি পড়ছেন

সবশেষ ২০১৬ সালে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন রাইলি রুশো। তার পরের বছর ইংলিশ কাউন্টি দল হ্যাম্পশায়ারের সাথে করেন তিন বছরের কোলপ্যাক চুক্তি। সে চুক্তি বাতিল হওয়ায় ফের জাতীয় দলে জায়গা পেয়েছেন এই মারকুটে ব্যাটসম্যান। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে দেখা যাবে রুশোকে।

rilee rossouwজাতীয় দায়িত্বে ফিরেছেন রুশো

আসন্ন ইংল্যান্ড সফরে তিন ফরম্যাটের সিরিজের জন্য আলাদা আলাদা দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড, সিএসএ। ইনজুরির কারণে সাদা বলের দুই ফরম্যাটের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে পাচ্ছে না প্রোটিয়ারা। বাভুমার পরিবর্তে টি-টোয়েন্টিতে ডেভিড মিলার এবং ওয়ানডেতে নেতৃত্ব দিবেন কেশব মহারাজ। প্রথমবারের মতো কুড়ি ওভারের দলে জায়গা পেয়েছেন জেরাল্ড কোটজে।

ইংল্যান্ড সফরে তিনটি করে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। আগামী ১৯ জুলাই একদিনের ম্যাচ দিয়ে প্রোটিয়াদের মাঠের খেলা শুরু হবে।

sa cricket logoদক্ষিণ আফ্রিকা ক্রিকেট

ইংল্যান্ড সফরের জন্য দক্ষিণ আফ্রিকার তিন ফরম্যাটের দল

টি-টোয়েন্টি: ডেভিড মিলার (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনরিকস, হেনরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, রাইলি রুশো, ত্রিশ্চিয়ান স্টাবস, রসি ভ্যান ডার ডুসেন, ওয়েন পারনেল, আন্দিল ফেলুকাওয়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, এনরিক নর্টজে, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও জেরাল্ড কোটজে।

ওয়ানডে: কেশভ মহারাজ (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেনরিকস, হেনরিখ ক্লাসেন, জানেমান মালান, এইডেন মার্মকরাম, ডেভিড মিলার, রসি ভ্যান ডার ডুসেন, খায়া জন্ডো, কাইল ভারানে, আন্দিল ফেলুকাওয়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, লুঙ্গি এনগিদি, এনরিক নর্টজে, তাবরাইজ শামসি ও লিজাড উইলিয়ামস।

টেস্ট: ডিন এলগার (অধিনায়ক), সারেল এরউই, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, এইডেন মার্করাম, রসি ভ্যান ডার ডুসেন, খায়া জন্ডো, কাইল ভারানে, ডুয়েইন অলিভিয়ের, কাগিসো রাবাদা, মার্কো জানসেন, সাইমন হার্মার, লুথো সিপামলা, কেশব মহারাজ, গ্লেন্টন স্টুয়ারম্যান, লুঙ্গি এনগিদি ও এনরিক নর্টজে।