advertisement
আপনি পড়ছেন

অনানুষ্ঠানিকভাবে খবরটা আগেই চাউর হয়ে গিয়েছিল। এমনকি ওয়েস্ট ইন্ডিজে টি-টোয়েন্টি দলের সঙ্গে নিয়মিত অনুশীলনও করছেন তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ। শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে এই ফরম্যাটের দলে তাদের অন্তর্ভুক্তির খবর জানানো হয়েছে।

miraz taskinতাসকিন ও মিরাজ

আজ বৃহস্পতিবার (৩০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তাসকিন ও মিরাজের অন্তর্ভুক্ত হওয়ার বিষয়টি জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বিসিবি। দলটা এখন ১৪ সদস্যের হলো।

দুজনের কেউই প্রাথমিক স্কোয়াডে ছিলেন না। আঙুলের ইনজুরি কাটিয়ে ওঠা মিরাজকে টেস্ট ও ওয়ানডে দলে রাখা হয়েছিল। পরে ফিটনেস ইস্যুতে সাইফউদ্দিন ক্যারিবিয়ানে যেতে না পারায় ক্ষুদে সংস্করণে একজন অলরাউন্ডারের প্রয়োজন হয়। তাই নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট মিলে মিরাজকে টি-টোয়েন্টি দলে ফেরানোর সিদ্ধান্ত নিয়েছে।

কাঁধের ইনজুরি কাটিয়ে ফিট হয়েছেন তাসকিন। তাকে রাখা হয়েছিল ওয়ানডে সিরিজের দলে। পরে দ্রুত সুস্থ ও ফিট হওয়ায় তাকেও টি-টোয়েন্টি দলে ডাকা হয়। উইন্ডিজ সফরে টি-টোয়েন্টির পরেই ওয়ানডে খেলবে বাংলাদেশ দল।

তাসকিন, মিরাজের বিষয়টি জানা গেলেও এখনো ওয়ানডে সিরিজ থেকে সাকিব আল হাসানের ছুটি নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। এদিকে সাকিব থাকবেন না ভেবেই ওয়ানডে সিরিজের দলে বাঁহাতি স্পিনার হিসেবে তাইজুল ইসলামকে ক্যারিবিয়ানে রেখে দিয়েছে বিসিবি।

উল্লেখ্য, আগামী ২ জুলাই ডমিনিকায় শুরু হবে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।