advertisement
আপনি পড়ছেন

২০২২-২৩ মৌসুমের জন্য চুক্তিবদ্ধ খেলোয়াড়দের নামের তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড, পিসিবি। লাল এবং সাদা বলের ফরম্যাটের জন্য খেলোয়াড়দের সঙ্গে আলাদা আলাদা চুক্তি করেছে পাকিস্তান ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। চুক্তিতে বেড়েছে ম্যাচ ফি এবং খেলোয়াড় সংখ্যা।

pakistan team 2তিন ফরম্যাটে আছেন পাঁচ ক্রিকেটার

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সবশেষ কেন্দ্রীয় চুক্তিটি ছিল ২০ জনকে নিয়ে। গতবারের চেয়ে এবার ১৩ জন বেশি রাখা হয়েছে। পাঁচজনকে লাল এবং সাদা বলের ফরম্যাটে রাখা হয়েছে। এছাড়া লাল বলে ১০ জন, সাদা বলে ১১ জন এবং ইমার্জিং চুক্তিতে রাখা হয়েছে ৭ ক্রিকেটারকে।

তিন ফরম্যাটের চুক্তিতে থাকা ক্রিকেটাররা হলেন- বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ইমাম উল হক, শাহিন শাহ আফ্রিদি ও হাসান আলি। তিন ফরম্যাটেই ১০ শতাংশ করে ম্যাচ ফি বাড়ানো হয়েছে। একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের ম্যাচ ফি ৫০ শতাংশ থেকে ৭০ শতাংশ করা হয়েছে।

pcb logo 4পিসিবি

এক নজরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারের তালিকা-

তিন ফরম্যাটের চুক্তি: বাবর আজম, শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, হাসান আলি ও ইমাম উল হক।

লাল বলের চুক্তি: আজহার আলি, ফাওয়াদ আলম, আবদুল্লাহ শফিক, নাসিম শাহ, নোমান আলি, আবিদ আলি, সরফরাজ আহমেদ, সৌদ শাকিল, শান মাসুদ ও ইয়াসির শাহ।

সাদা বলের চুক্তি: ফাখর জামান, শাদাব খান, হারিস রউফ, মোহাম্মদ নওয়াজ, আসিফ আলি, খুশদিল শাহ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহনাওয়াজ দাহানি, উসমান কাদির ও জাহিদ মেহমুদ।

ইমার্জিং চুক্তি: আলি উসমান, হাসিবুল্লাহ, কামরান গোলাম, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হুরাইরা, কাশিম আকরাম ও সালমান আলি আঘা।