advertisement
আপনি পড়ছেন

একদিন আগে সেল্ট ভিগো বাধা পেরুতে না পেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। চিরপ্রতিদ্বন্দীদের বিদায়টাই হয়তো তাতিয়ে দিল বার্সেলোনাকে। রিয়াল মাদ্রিদ নেই মানে শিরোপা লড়াইয়ের রাস্তাটা অনেকটাই তো পরিস্কার! সেই অনুপ্রেরনাতেই কিনা, বৃহস্পতিবার রাতে রিয়াল সোসিয়েদাদকে স্রেফ উড়িয়ে দিল বার্সেলোনা। প্রথম লেগটা নেইমারের গোলে ১-০ গোলে জিতেছিল বার্সা। গতরাতে ঘরের মাঠে দ্বিতীয় লেগে বার্সেলোনা জিতল ৫-২ ব্যবধানে। দুই লেগ মিলিয়ে ৬-২ ব্যবধানের জয় নিয়ে কোপা দেল রের সেমিফাইনাল নিশ্চিত হয়েছে বার্সেলোনার।

cope del rey semi final in barcelona

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদকে পাত্তাই দেয়নি বার্সেলোনা। ম্যাচের পুরোটা সময় সোসিয়েদার ডিফেন্ডারদের নাচিয়ে ছেড়েছেন মেসি-নেইমার-সুয়ারেজরা। প্রথমার্ধের স্কোর দেখলে অবশ্য এটা বুঝা সম্ভব নয়। ১৭ মিনিটে ডেনিস সুয়ারেজের গোলে ১-০ তে এগিয়ে যায় বার্সা। প্রথমার্ধে গোল এই একটিই।

তবে দ্বিতীয়ার্ধে পাল্টে গেল পাশার দান। মেসি-নেইমার-সুয়ারেজরা বুঝি পণ করেই নেমেছিলেন! ৫৫ মিনিটে দুর্দান্ত এক প্রচেষ্টায় পেনাল্টি আদায় করে নেন নেইমার। আর তা থেকে গোল করে ব্যবধান ২-০ করেন লিওনেল মেসি। ৬২ মিনিটে এক গোল শোধ করে ম্যাচে ফেরার সম্ভাবনা তৈরী করেছিল সোসিয়েদাদ।

পরের মিনিটেই সেই সম্ভবনা উড়িয়ে দিয়েছেন লুইস সুয়ারেজ। দারুণ এক গোল করে বার্সাকে ৩-১ ব্যবধানে এগিয়ে নেন উরুগুয়ের এই স্ট্রাইকার। বার্সার জয় মূলত তখনই নিশ্চিত হয়েছে। পরের জয়ের ব্যবধান কেবল বাড়িয়েছেন আর্দা তুরান ও ডেনিস সুয়ারেজরা। ৮০ মিনিটে গোল করেন তুরান। ৮২ মিনিটে নিজের দ্বিতীয় ও বার্সার পঞ্চম গোলটি আদায় করে নেন ডেনিস সুয়ারেজ।

এর আগে ৭৩ মিনিটে সোসিয়েদাদের পক্ষে হোসে গোল করেছিলেন। ফলে শেষ পর্যন্ত ৫-২ ব্যবধানের জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে লুইস এনরিকের বার্সেলোনা।