advertisement
আপনি পড়ছেন

অপ্রতিরোধ্য রিয়াল মাদ্রিদ হঠাৎ যেন এলোমেলো! টানা ৩৯ ম্যাচ অপরাজিত থেকে টানা অপরাজিত থাকার রেকর্ড গড়েছিল জিনেদিন জিদানের দল। কিন্তু তারপরের গত দশ ম্যাচের পাঁচটিতেই জিততে পারেনি রোনালদো-বেনজেমারা। হারতে হয়েছে তিনটিতেই। যার তিন নম্বর হারের তেতো স্বাদটা পেতে হলো গতকাল রাতে। স্প্যানিশ লা লিগার ম্যাচে ভ্যালেন্সিয়ার মাঠে কাল ২-১ ব্যবধানে হেরে গেছে রিয়াল।

ronaldo lost real

রিয়ালের এমন হারে বার্সা সমর্থকরা হয়তো মিটিমিটি হাসছেন! শীর্ষে থাকা রিয়ালের সাথে পয়েন্টের ব্যবধানটা যে কমে এলো। রিয়াল-বার্সার মধ্যে এখন মাত্র এক পয়েন্টের দূরত্ব। ৫২ পয়েন্ট নিয়ে সবার উপরে রিয়াল। আর ২৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে বার্সেলোনা। বার্সেলোনা অবশ্য রিয়ালের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে।

কাল রিয়ালের ভাগ্যে যে ‘কিছু একটা’ ঘটতে যাচ্ছে ম্যাচের শুরুতেই আন্দাজ করা যাচ্ছিল। স্টেডিয়ামে দর্শকরা নিজ নিজ আসনে ঠিকঠাক বসার আগে রিয়াল পিছিয়ে পড়ে ২-০ ব্যবধানে। ম্যাচের চতুর্থ মিনিটেই ভ্যালেন্সিয়াকে এগিয়ে নেন জাজা।

৯ মিনিটে গিয়ে আবারও দৃশ্যপটে ইতালিয়ান ফরোয়ার্ড জাজা। দারুণ এক প্রচেষ্টায় ওরেয়ানাকে দিয়ে দলের দ্বিতীয় গোলটি করিয়ে নেন। তারপর পূর্ণ পয়েন্ট নিয়ে ফিরতে হলে দুর্দান্ত ফুটবলই খেলার দাবি ছিল রিয়াল ফুটবলারদের। ক্রিশ্চিয়ানো রোনালদো, গ্যারেথ বেল, করিম বেনজেমা, সার্জিও রামোসরা সে চেষ্টা করেও গেলেন। কিন্তু সফল হতে পারেননি।

প্রথমার্ধের শেষ মিনিটে দারুণ এক হেডে রিয়ালের হয়ে একমাত্র গোলটি করেছেন রোনালদো। কিন্তু দ্বিতীয়ার্ধের পুরোটা সময় উপর্যপুরি আক্রমন চালিয়েও কোন গোল আদায় করতে পারেনি জিদানের ছাত্ররা। ফলে শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রিয়ালকে।