advertisement
আপনি পড়ছেন

অগ্নিপরীক্ষাই বলতে হবে। গত দুই মৌসুমের মতো ধার এবার দেখা যাচ্ছে না, তারপরও অ্যাটলেটিকো মাদ্রিদ কঠিন প্রতিপক্ষই। বার্সেলোনাকে বরাবরই বিপদে ফেলে এসেছে মাদ্রিদের দলটি। আজও বিপদের সম্ভাবনা নিয়ে স্প্যানিশ লা লিগার ম্যাচে অ্যাটলেটিকোর মুখোমুখি হতে হচ্ছে বার্সেলোনাকে। ম্যাচটা শুরু হবে বাংলদেশ সময় রাত ৯.১৫টায়। সরাসরি দেখাবে সনি সিক্স ও সনি ইএসপিএন।

messi neymar suarez practice

বার্সার জন্য ‘অগ্নিপরীক্ষা’ বলার কারণের কিন্তু অভাব নাই। একে তো ম্যাচটা হবে অ্যাটলেটিকোর মাঠে। নিজেদের মাঠে বরাবরই দুর্দান্ত দিয়েগো সিমিওনেল দল। তার উপর সম্প্রতি সময়টা ভুলে যাওয়ার মতোই কাটছে বার্সেলোনার। চ্যাম্পিয়নস লিগের ম্যাচে পিএসজির মাঠে গিয়ে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত হয়ে এসেছে এই তো কদিন হলো।

এই ধাক্কা যে এখনো কাটিয়ে উঠতে পারেননি মেসি-নেইমাররা সেটা লেগানেসের বিপক্ষেই ভালো বুঝা গেল। লা লিগার অবনমন থেকে উঠে আসা দলটার বিপক্ষে পয়েন্টই হারাতে বসেছিল বার্সা। শেষ মুহূর্তে মেসির গোলে রক্ষা হয়েছে। ইদানিং মাঝ মাঠ যেন একেবারেই কাজ করছে না বার্সার। পিএসজি-লেগানেসের বিপক্ষে ইনিয়েস্তা, বুসকেটদের ঠিকভাবে খুঁজেই পাওয়া যায়নি।

এদিকে, অ্যাটলেটিকো মাদ্রিদ মাঝ মাঠেই বেশি শক্তিশালি। ফলে আজও বার্সার মাঝ মাঠ অসহায় হয়ে পড়ার একটা শঙ্কা থাকছে। এটা যদি পাশ কাটিয়ে উঠতে পারেন মেসি-নেইমাররা তাহলে কিন্তু বড় একটা পুরস্কারই মিলবে। আজ অ্যাটলেটিকো হারাতে পারলেই লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যাবে বার্সেলোনা। সেই মৌসুমের শুরু দিকে কিছু সময় শীর্ষে ছিল বার্সা। তারপর রিয়াল মাদ্রিদের পিছুপিছু এগুতে হয়েছে।

এখন তো সেভিয়ারও পেছনে! লা লিগা যে দুই ঘোড়ার (বার্সা-রিয়াল) রেস নয় গত কয়েক মৌসুম ধরে সেটা প্রমাণের দেওয়ার চেষ্টা করে যাচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অ্যাটলেটিকোর সাথে এবার বুঝি সেভিয়াও যুক্ত হলো। এবারের মৌসুমের শুরু থেকেই রিয়াল-বার্সার সাথ ধরে এগিয়েছে সেভিয়া।

গতকাল রিয়াল বেটিসকে ২-১ গোলে হারিয়ে শীর্ষে থাকা রিয়ালকেই তো ধরে ফেলল সেভিয়া। লিগের ২৪ ম্যাচ খেলে ৫২ পয়েন্ট সেভিয়ার। শীর্ষে থাকা রিয়ালের পয়েন্টও ৫২। রিয়াল মাদ্রিদ অবশ্য ২২টি ম্যাচ খেলেছে। আর ২৩ ম্যাচ খেলে ৫১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে বার্সেলোনা। আজ জিতলেই সেটা বেড়ে হরে ৫৪। রিয়াল-সেভিয়ার থেকে এগিয়ে যাবে দুই পয়েন্টে। শীর্ষস্থান ডাকছে বার্সেলোনাকে। শুনছেন কি মেসি-নেইমার-সুয়ারেজরা?