advertisement
আপনি পড়ছেন

অ্যাটলেটিকো মাদ্রিদ যে বার্সার কঠিন পরীক্ষাই নিবে সেটা আগে থেকেই অনুমান করা যাচ্ছিল। মাঠে হলোও তাই। পয়েন্ট হারোনোর শঙ্কা শক্ত ভাবেই জেগেছিল বার্সেলোনার সামনে। তবে শঙ্কা সত্যি হয়নি। লিওনেল মেসি নামের একজন জাদুকর আছেন না বার্সেলোনায়! শেষ মুহূর্তে গোল করে বার্সেলোনাকে ২-১ ব্যবধানের জয় এনে দিয়েছেন মেসি।

messi scores against atletico madrid as barcelona on top of la liga

এই জয়ে কয়েক মাস পর স্প্যানিশ লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসল বার্সেলোনা। রিয়াল মাদ্রিদের পিছুপিছু এগোতে এগোতে অনেকদিন পর শীর্ষে উঠার স্বাদ পেল বার্সেলোনা। ২৪ ম্যাচ খেলে ৫৪ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। আর দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫২। রিয়াল অবশ্য বার্সেলোনার চেয়ে দুই ম্যাচ কম খেলেছে।

তারপরও লুইস এনরিকের দলের জন্য এই জয়টা বড় স্বস্তির। আজ হারলে যে বেশ পিছিয়ে পড়তে হতো মেসি-নেইমারদের। আর এই পিছিয়ে পড়াটা রুখতে কত কি-ই করতে হলো মেসি-রাফিনহোদের। শুরুর দিকে বার্সেলোনাকে রীতিমতো অসহায় বানিয়ে ফেলেছিল অ্যাটলেটিকোর উপর্যপুরি আক্রমণ।

গোলবারের নিচে টের স্টেগানের দৃঢতায় প্রথমার্ধে বেশ কয়েকবার রক্ষা পেয়েছে বার্সেলোনা। এই স্টেগানই আবার ডোবাতে বসেছিলেন বার্সাকে। ৬৪ মিনিটে জটলার মধ্য থেকে রাফিনহো বার্সেলোনাকে এগিয়ে নেন ১-০ গোলে। কিন্তু ছয় মিনিট পরই স্টেগানের ভুলে গোল খেয়ে বসে বার্সা। দিয়েগো গডিনের মাথা ছোয়ানো বল বার্সা গোলরক্ষকের দুই হাতের মাঝ দিয়ে জালে জড়ে যায়।

মনে হচ্ছিল এটাই বুঝি পয়েন্ট হারের কারণ হয়ে দাঁড়াচ্ছে বার্সেলোনার। কিন্তু শেষ দিকে বার্সাকে উদ্ধার করেছেন মেসি। ম্যাচের ৮৬ মিনিটে জটলার মধ্য থেকে দুইবারের প্রচেষ্টায় অ্যাটলেটিকো জালে বল জড়িয়ে দেন মেসি। যাতে শেষ পর্যন্ত ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বার্সেলোনা।