advertisement
আপনি পড়ছেন

সমীকরণটা এমন দাঁড়িয়েছে যে, চ্যাম্পিয়নস লিগ শিরোপার দৌড়ে টিকে থাকতে হলে নতুন একটা ইতিহাস গড়তে হবে বার্সেলোনাকে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম লেগে পিএসজির মাঠ থেকে ৪-০ গোলে হেরে এসেছে বার্সা। অতীতে এতো বড় ব্যবধানে হারের পর কোন দলই চ্যাম্পিয়নস লিগের শেষ আট নিশ্চিত করতে পারেনি। তবে অন্য কেউ না পাড়লেও বার্সা সেটা করে দেখিয়ে দিতে চায়।

barcelona yellow

৪-০ গোলে পিছিয়ে থাকলেও ঘরের মাঠে পিএসজিকে বিধ্বস্ত করে শেষ আট নিশ্চিত করতে চায় বার্সেলোনা। আগামীকাল বাংলাদেশ সময় রাত ১২.৪৫ মিনিটে দ্বিতীয় লেগে পিএসজির মুখোমুখি হবে বার্সেলোনা। মাঠের লড়াইয়ের আগে বার্সা কোচ লুইস এনরিকে বললেন, ‘পিএসজির বিপক্ষে আমরা লড়াইয়ে ফেরার সুযোগ পাব। এবং শেষ নি:শ্বাস পর্যন্ত আমরা লড়াই চালিয়ে যাব।’

বার্সা কোচ যোগ করেছেন, ‘জানি এটা কঠিন হবে। কিন্তু আমার দৃঢ বিশ্বাস, আমরা দারুণ খেলে লড়াইয়ে ফিরতে পারব।’

সম্প্রতি পারফরম্যান্সই হয়তো ইতিহাস পাল্টে দেওয়ার আত্মবিশ্বাসী করে তুলেছে বার্সা কোচকে। কয়েক সপ্তাহ আগেও খোঁড়াতে থাকা বার্সার সম্প্র্রতি সময়টা কাটছে ফ্লেমে বেধে রাখার মতো।

মেসি-নেইমারদের দুর্দান্ত পারফম্যান্সে রীতিমতো উড়ছে বার্সেলোনা। গত দুই ম্যাচে প্রতিপক্ষের জালে মোট ১১ গোল দিয়েছে কাতালান ক্লাবটি। বিপরীতে গোল হজম করতে হয়েছে মাত্র একটি। স্বপ্ন তো দেখতেই পারেন বার্সেলোনা কোচ। গত দুই ম্যাচের পারফরম্যান্স আগামীকাল রাতে ধরে রাখতে পাড়লেই তো হলো! দেখা যাক।