advertisement
আপনি পড়ছেন

‘পাহাড় ডিঙ্গানো’র মতো কঠিন সমীকরণ মিলিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর বাঁধা পেরুতে হয়েছে। শেষ আটের লড়াইয়েও কঠিন বাঁধার সামনে বার্সেলোনা। গতকাল ড্র হয়ে গেল উয়েফা চ্যাম্পিয়নস লিগের। ড্রতে কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ হিসেবে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসকে পেয়েছেন মেসি-নেইমার-সুয়ারেজরা।

suarez messi neymar cl

বার্সেলোন কোচ লুইস এনরিকে হয়তো মনে মনে বলছেন, ‘ভাগ্য দেবি আবারও সহায় হলো না’! বলতেই পারেন, কারণ শেষ ষোলর লড়াইয়ে পিএসজির মতো শক্তিশালি প্রতিপক্ষের মুখোমুখি হতে হয়েছিল বার্সেলোনাকে। প্রথম লেগে পিএসজির মাঠ থেকে ৪-০ গোলে হেরে ফিরেছিলেন মেসিরা।

দ্বিতীয় লেগে ৬-১ গোলের জয়ে ইতিহাস রচনা করে শেষ আটের টিকিট নিশ্চিত করেছেন মেসি-নেইমাররা। শেষ আটে এসেও বড় বাঁধা। জুভেন্টাস সব সময়ই কঠিন প্রতিপক্ষ।

তবে একটা বিষয় হয়তো বেশ অনুপ্রানিত করবে মেসি-নেইমারদের। এক মৌসুম আগে এই জুভেন্টাসকে হারিয়েই চ্যাম্পিয়নস লিগের শিরোপা উল্লাস করেছিল বার্সেলোনা।

রিয়াল মাদ্রিদও শক্ত প্রতিপক্ষ পেয়েছে। কোয়ার্টার ফাইনালে জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের মুখোমুখি হতে হবে জিনেদিন জিদানের দলকে। বায়ার্ন যে কোন দলের জন্যই ভয়ঙ্কর প্রতিপক্ষ।

ক্লাব ফুটবলের সবচেয়ে মর্যাদার প্রতিযোগিতাটির কোয়ার্টার ফাইনালে অপর দুই ম্যাচে মুখোমুখি হবে অ্যাথলেটিকো মাদ্রিদ ও লেস্টার সিটি। আর বরুসিয়া ডর্টমুন্ড ও মোনাকো।