advertisement
আপনি পড়ছেন

বিশ্বব্যাপী সংবাদ মাধ্যমগুলোর আলোচনার কেন্দ্রবিন্দুতে আছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বের একটি ম্যাচে সহকারী রেফারির সঙ্গে অশোভন আচরণের জন্য তাকে চার ম্যাচ নিষিদ্ধ করেছে ফিফা। ফিফার এমন কঠোর সিদ্ধান্তের আলোচনা সমালোচনার মধ্যেই জানা গেলে, তার ক্লাব বার্সেলোনার হয়েও খেলতে পারছেন না 'অন্যগ্রহের খেলোয়াড়' খ্যাত মেসি।

messi saying goodbye

নিষেধাজ্ঞার কারণে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের পরবর্তী তিনটি ম্যাচে (একটি হয়ে গেছে) খেলতে পারছেন না আর্জেন্টাইন তারকা অধিনায়ক। মনে ব্যথা নিয়েই গতকাল শুক্রবার বার্সেলোনা শিবিরে যোগ দেন তিনি। নিজ দেশের হয়ে খেলায় নিষেধাজ্ঞার পর ক্লাবের হয়েও খেলতে পারছেন না তিনি। রোববার রাতে স্প্যানিশ লা লিগার ম্যাচে গ্রানাডার বিপক্ষে খেলবে বার্সা। কিন্তু নিষেধাজ্ঞার খড়গের কারণে মাঠে নামতে পারবেন না মেসি।

জানা গেছে, চলতি মৌসুমে বার্সেলোনার হয়ে মোট পাঁচটি হলুদ কার্ড দেখেছেন মেসি। ফলে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। ফলে গ্রানাডার বিপক্ষের ম্যাচে খেলতে পারবেন না। তবে সুপারস্টার মেসি ভক্তদের হতাশ হওয়ার কিছু নেই ৫ এপ্রিল ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে খেলবেন তিনি।

চলতি বছরের ২০ মার্চ ভ্যালেন্সিয়ার বিপক্ষে মেসির জোড়া গোলের সুবাদে ৪-২ ব্যবধানে জয় পায় বার্সা। গোল দুটির সুবাদে ক্লাবটির হয়ে এক মৌসুমে ৪০ গোলের মাইলফলতক স্পর্শ করেন মেসি। এবারসহ টানা অাট মৌসুমে ৪০ গোলের বেশি করার কৃতিত্ব দেখান।

ওই ম্যাচের ৮৬ মিনিটে হলুদ কার্ড দেখেন মেসি। এটিই ফুটবল জাদুকরের চলতি মৌসুমে পঞ্চম হলুদ কার্ড। লা লিগার নিয়ম অনুযায়ী, কোনো খেলোয়াড় এক মৌসুমে পাঁচটির বেশি হলুদ কার্ড পেলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন। ফলে স্বভাবতই রোববারের ম্যাচটি খেলতে পারছেন না মেসি।