advertisement
আপনি পড়ছেন

আর্জেন্টিনার জার্সি গায়ে বলার মতো কিছুই জিততে পারেননি লিওনেল মেসি। ফুটবলের বড় বিস্ময় হয়তো এটাই। তবে জাতীয় দলের হয়ে ব্যর্থ হলেও বার্সেলোনার জার্সিতে অর্জনের বড়সড় রঙিন একটা অধ্যায়ই রচনা করে ফেলেছেন। ২০টিরও বেশি শিরোপা জিতেছেন কাতালান ক্লাবটির হয়ে। যাতে কত ব্যক্তিগত রেকর্ড, মাইফলক আর অর্জনে যে নিজের নামের সাথে যুক্ত হয়েছে ইয়ত্তা নেই। লিওনেল মেসি আরও একটি অসাধারণ মাইলফলকের সামনে দাঁড়িয়ে।

messi barca

প্রথম ফুটবলার হিসেবে বার্সেলোনার হয়ে পাঁচশ গোলের মাইলফলক স্পর্শ করার দ্বারপ্রান্তে মেসি। ইতোমধ্যেই স্প্যানিশ ক্লাবটির হয়ে ৪৯৮ গোল করে ফেলেছেন। অর্থাৎ আর মাত্র দুই গোল করলেই বার্সেলোনার হয়ে পাঁচশ গোল হয়ে যাবে মেসির।

আজ কি অনন্তকাল ইতিহাস হয়ে থাকার মতো মাইলফলকটা স্পর্শ করতে পারবেন মেসি? মৌসুমের শেষ ‘এল ক্লাসিকো’তে আজ রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে নামবে বার্সেলোনা। আজকের ম্যাচের চেয়ে এমন মাইলফলক স্পর্শের উপযুক্ত উপলক্ষ্য আর হতেই পারে না!

বার্সেলোনারও বেশ করে দরকার রিয়ালের দর্শকদের সামনে মেসির পাঁচশ গোলের মাইফলক স্পর্শে উল্লাস। লিগে রিয়ালের চেয়ে তিন পয়েন্টে পিছিয়ে বার্সা। আজ হারলে পয়েন্টের ব্যবধানটা হবে ছয়। রিয়াল আবার এক ম্যাচ কম খেলেছে। অর্থাৎ কার্যত পয়েন্টের ব্যবধান দাঁড়াবে নয়। তারপর লিগ শিরোপা ধরে রাখা সম্ভব হবে না বার্সার।

তেমন অবস্থায় না যেতে মেসির উল্লাস তো বেশ জরুরীই আজ। নিষেধাজ্ঞার কারণে নেইমারও না খেলতে পারেন আজ।