advertisement
আপনি পড়ছেন

লুইস এনরিকে অনেক আগেই ঘোষণা দিয়েছেন এবারের মৌসুম শেষে আর বার্সেলোনা কোচের দায়িত্বে থাকছেন না। এই ঘোষণার পর বার্সেলোনাও বসে ছিল না। বার্সেলোনা সভপতি কদিন আগে তো বলেই দিলেন, নতুন কোচ ঠিকই করে ফেলেছে বার্সা। এখন শুধু আনুষ্ঠানিক নাম ঘোষণটা বাকি। সেটাও শীঘ্রই জানা যাবে। তবে কে দায়িত্ব নিচ্ছেন লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেজদের? সেটা অবশ্য এখনো রহস্যই। তবে বার্সেলোনা সভাপতি জোসেপ বার্তোমেউ জানিয়ে দিলেন আগামী সপ্তাহে ঘোষণা করা হবে বার্সার নতুন কোচের নাম।

barcelona practice

বার্তোমেউ বলেছেন, ‘আমরা মূলত মৌসুমের একেবারের শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করছিলাম। ২৯ মে আমরা নতুন কোচ কে হচ্ছেন তার নাম ঘোষণা করব।’ এনরিকে দায়িত্ব ছেড়ে দেওয়ার কথা বলার পর বার্সার কেউ একবারও তাকে থেকে যাওয়ার কথা বলেনি। হয়তো বার্সার পক্ষ থেকেই চাপ দেওয়া হচ্ছিল কোচিং ছেড়ে দেওয়ার জন্য!

চলতি মৌসুমটা অনেকটা শিরোপাহীন শেষ হচ্ছে বার্সেলোনার। আগেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে কাতালান ক্লাবটি। লিগ শিরোপা হারাও নিশ্চিত হয়ে গেল। ভেতরের খবর, এমন মৌসুমের পর এনরিকে-কে কোচের দায়িত্বে রাখতে চাইছে না বার্সা। সেই কারণেই হয়তো এনরিকের এই ছেড়ে যাওয়ার কথা।

অথচ বার্সেলোনায় শুরুটা কত রাজকীয়ই না হয়েছিল লুইস এনিকের। এসেই লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রে জিতে বড় আস্থা ভাজনে পরিণত হয়েছিলেন। প্রথম দিকে লিওনেল মেসির সাথে ঝামেলার খবর বেরুলেও এই শিরোপা জয়ের রেসে সেগুলো ঢাকা পড়েছিল। কিন্তু হুট করে সাফল্য পেলেও সেই ধারাটা ধরে রাখতে হলে যে, আলাদা কিছুর দরকার সেটা হাড়ে হাড়ে টের পেল বার্সেলোনা কোচ। আর সময়ও কত দ্রুত পরিবর্তন হয়ে যায় সেটাও বোঝা হয়ে গেল হয়তো এনরিকের! এসব আলোচনা বাদ দিলে এখন আগ্রহ একটাই, কে হচ্ছেন বার্সেলোনার পরবর্তী কোচ?