advertisement
আপনি পড়ছেন

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে একের পর এক ব্যর্থতার কারণে ছাঁটাই হয়েছেন এলগার্দো বাউজা। তারপর থেকেই খালি আর্জেন্টিনার কোচের চেয়ারটা। এবার খালি চেয়ার পূর্ণ করল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন। হোর্হে সাম্পাওলিকে বেছে নেওয়া হয়েছে আর্জেন্টিনার নতুন কোচ হিসেবে।

sampaoli

সাম্পাওলি আর্জেন্টিনার কোচ হচ্ছেন, এমন আলোচনা অবশ্য অনেক আগ থেকেই চলছিল। আর্জেন্টিনার পক্ষ থেকে বলা হয়েছিল তাদের একমাত্র পছন্দ সাম্পাওলি। আর্জেন্টাইন সাম্পাওলি নিজেও রাজি ছিলেন দেশের জাতীয় দলের কোচের দায়িত্ব নিতে। কিন্তু তারপরও আনুষ্ঠানিকতাটা সারা হচ্ছিল না সেভিয়ার আপত্তির কারণে।

সাম্পাওলির অধীনে দারুণ খেলছিল সেভিয়া। আবার চুক্তির মেয়াদও ছিল অনেক। ফলে সাম্পাওলিকে ছাড়তে চাইছিল না স্প্যানিশ ক্লাবটি। কিন্তু সাম্পাওলি নিজেই থাকতে চাইছিলেন না বলে, সেভিয়ার এই বাঁধা কাজে এলো না।

শেষ পর্যন্ত আর্জেন্টিনা ও সেভিয়ার মধ্যে সমঝোতা হয়েছে বিষয়টি নিয়ে। তারপরই চূড়ান্ত ভাবে কোচ হিসেবে সাম্পাওলির নাম ঘোষণা দিল আর্জেন্টিনা।

সাম্পাওলি এমন সময়ে মেসিদের দায়িত্ব নিতে এলেন যখন বেশ বিপদে আর্জেন্টিনা। অবাক করা কিছু হারে বিশ্বকাপ বাছাই পর্বের বাঁধা উৎরানো নিয়েই সন্দেহ আর্জেন্টিনার। সেই সন্দেহ দুর করে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করাই এখন সবচেয়ে বড় চ্যালেঞ্জ সাস্পাওলির।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বাছাই পর্বের সেরা চারটি দল সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পায়। কিন্তু আর্জেন্টিনা বর্তমানে দক্ষিণ আমেরিকা অঞ্চল বাছাই পর্বের পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে আছে।