advertisement
আপনি পড়ছেন

ফুটবলে এবারের মৌসুম শেষ। আপাতত লম্বা একটা ছুটি। ছুটি কটাতে বিশ্বের বিভিন্ন নামিদামি দর্শনীয় স্থানে ঘুরছেন ফুটবলররা। আর ফুসরত মিলতেই মক্কায় ওমরাহ পালন করতে গেলেন বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার পল পগবা।

paul pogba in meccah

ওমরাহ পালন অবস্থায় তোলা একটি ছবি রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের ফরাসি মিডফিল্ডার। ছবির ক্যাপশনে তিনি লিখেন, ‘আমার জীবনে দেখা সবচেয়ে সুন্দর জিনিস।’ পবিত্র মাহে রমজানের শুভেচ্ছাও জানিয়েছেন পগবা।

মুসলিম ধর্মে বিশ্বাসি পগবা অবশ্য এর আগেও পবিত্র মক্কা শরিফে গিয়েছিলেন। এর আগে হজ পালন করতে মক্কায় গিয়েছিলেন তরুণ সম্ভাবনাময় এই ফুটবলার।

আগামীতে বিশ্বসেরা ফুটবলার হবেন, এই আলোচনায় নেইমার, পাওলো দিবালাদের সাথে বরাবরই আসে পল পগবার নাম। ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে আলো ছড়িয়ে এবারের মৌসুমের আগে যোগ দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডে। জুভেন্টাস কিছুতেই ছাড়তে চাইছিল না পগবাকে।

paul pogba

ফলে ফুটবলের ট্রান্সফার ফির রেকর্ড ভেঙে পগবাকে দলে ভেড়াতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। ফ্রান্সের এই তরুণকে দলে ভেরাতে ১১৪ মিলিয়ন ডলার খরচ করতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। সে হিসেবে ২৪ বছর বয়সী পগবা এখন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

অতীতে কোন ফুটবলারের জন্য এতো অর্থ ঢালেনি কোন ক্লাব। আগের সবচেয়ে দামি ফুটবলার ছিলেন রিয়াল মাদ্রিদের তারকা গ্যারেথ বেল।