advertisement
আপনি পড়ছেন

গুঞ্জন চলছে অনেক দিন ধরেই। এই গুঞ্জনের মধ্যেই নাকি বার্সেলোনা ছেড়ে পিএসজির সঙ্গে চুক্তি করে ফেলেছেন ব্রাজিলিয়ান ফুটবলার নেইমার! নাকি এটাও আরেকটা নতুন গুঞ্জন?

neymar had a big value

স্পেনের একাধিক মিডিয়ার বরাতে আন্তর্জাতিক বিভিন্ন সংবাদ মাধ্যম বলছে, মেসি এবং তার বাবা পিএসজির সঙ্গে চুক্তি করে ফেলেছেন। বার্সেলোনা ছেড়ে যাওয়ার জন্য পিএসজির কাছে ৪০ মিলিয়ন ইউরো দাবি করেছিলেন নেইমার; তার দাবির চেয়েও নাকি বেশি টাকা দিচ্ছে পিএসজি!

স্পেনের অন্য কয়েকটি সংবাদ মাধ্যম বলছে, পিএসজির সঙ্গে নেইমার এখনো চুক্তি করেননি বটে, তবে সম্ভাবনা আছে ৯৫ শতাংশ। অর্থাৎ নেইমার বার্সেলোনা যে ছাড়ছেন, স্প্যানিশ সংবাদ মাধ্যম এ ব্যাপারে প্রায় নিশ্চিত খবরই দিচ্ছে।

নেইমারের বার্সেলোনা ছাড়ার গুঞ্জনটা আসলে শুরু হয় বেশ আগে থেকেই, যখন মেসি-সুয়ারেজ জুটির সামনে একেবারে ম্লান হয়ে পড়েন তিনি। তিনজনের মিলিত জুটিতে যদিও অনেক অনেক সাফল্য পেয়েছে বার্সেলোনা, কিন্তু তাতে মূল অবদানটা রেখেছেন মেসি-সুয়ারেজই।

তখন বলা হচ্ছিলো, বার্সেলোনায় নিজের খেলাটা খেলতে পারছেন না ব্রাজিলের এই তারকা। এই সুযোগই তার বার্সেলোনা ছাড়ার গুঞ্জন শুরু হয়। গুঞ্জনটা অবশ্য বেশি দিন টিকেনি। কারণ এরই মধ্যে বার্সেলোনা আবার তার সঙ্গে চুক্তি নবায়ন করে নেয়।

কিন্তু এবার বোধহয় আর বার্সেলোনায় সত্যিই থাকছেন না নেইমার। চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই তার বার্সেলোনা ছাড়ার গুঞ্জনটা এবার আরো বেশি জোরালো। ধারণা করা হচ্ছে, চুক্তির মেয়াদ শেষ করার আগে যেতে চাই যে সব শর্ত পূরণ করতে হবে, নেইমার তা করেই ছেড়ে দিবেন কাতালান ক্লাবটিকে।