advertisement
আপনি পড়ছেন

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ কাপের বাছাই পর্ব খেলতে যেতে কম ঝামেলা পোহাতে হয়নি বাংলাদেশ দলকে। তবে উল্লাসের কোন মুহূর্ত যদি অর্জিত হতো, হয়তো সেসব আর মনে পড়ত না। কিন্তু উল্লাস তো দূরের কথা, কোনটার থেকে কোন লজ্জা বড় সেটার পরিমাপ করতেই ব্যস্ত থাকতে হচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ফুটবল দলকে!

bangladesh vs palestines afp under23

এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ কাপের বাছাই পর্বের শেষ ম্যাচে গতকাল স্বাগতিক ফিলিস্তিনের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। এ নিয়ে তিন ম্যাচের তিনটিতেই হারল লাল-সবুজের দল। তারপরও  ফিলিস্তিনের বিপক্ষের হারটাকে হয়তো সহজেই ভুলতে পারবে বাংলাদেশ!

বড়সড় লজ্জায় তো আর পড়তে হয়নি! বাছাই পর্বের প্রথম ম্যাচে জর্ডানের বিপক্ষে কি লজ্জাতেই না পড়তে হয়েছিল বাংলাদেশকে। ৭-০ গোলে হেরে মাঠ ছাড়তে হয়েছিল। সে হিসেবে ফিলিস্তিনের বিপক্ষে ৩-০ গোলের হারটা তো স্বস্তিরই!

হেবরনের দুরা স্টেডিয়ামে স্বাগতিক ফিলিস্তিনের হয়ে তিনটি গেলই করেছেন অধিনায়ক আবুওয়ারদা মাহমুদ। ম্যাচের ৮, ৩৫ ও ৮৩ মিনিটে তিনটি গোল করেন ফিলিস্তিন অধিনায়ক।

অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ কাপের বাছাই পর্ব যে বাংলাদেশ উৎরাতে পারবে না সেটা আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। ‘কিছু একটা নিয়ে’ দেশের ফেরার লক্ষ্যে কাল মাঠে নেমেছিলেন নতুন কোচ অ্যান্ড্রু অর্ডের ছাত্ররা। কিন্তু সেটা সম্ভব হলো না।