advertisement
আপনি পড়ছেন

বার্সেলোনা ছেড়ে নেইমারের পিএসজিতে যোগ দেওয়ার বিষয়টি প্রায় চূড়ান্ত; বেশ কয়েকদিন ধরে এই ‘ঢোল পিটিয়ে’ যাচ্ছে ব্রাজিল ও ফ্রান্সের গণমাধ্যমগুলো। সার্বিক পরিস্থিতি বিচারেও মনে হচ্ছিল, বার্সেলোনা বুঝি ছেড়েই দিচ্ছেন ব্রাজিল তারকা। তবে স্প্যানিশ গণমাধ্যম এবার বলছে, ওই খবর মিথ্যা হতে যাচ্ছে।

messi neymar suarez pique practice

কারো কোন চেষ্টাতেই যখন কাজ হচ্ছিল না তখন দলের গুরুত্বপূর্ণ ফুটবলারকে আটকাতে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও জেরার্ডো পিকে নিয়েছেন উদ্যোগ। স্প্যানিশ গণমাধ্যমের খবর, বার্সেলোনা ছেড়ে না যেতে নেইমারকে নাকি অনুরোধও করেছেন মেসি-সুয়ারেজ-পিকে।

প্রাক মৌসুম প্রস্তুতি ম্যাচ খেলতে বার্সেলোনা এখন যুক্তরাষ্ট্রে। অনুশীলনের ফাঁকে সেখানেই নাকি লম্বা সময় ধরে নেইমারকে বুঝিয়েছেন মেসি-সুয়ারেজ-পিকে। টিম হোটেলেও ঘণ্টাব্যাপি বৈঠক করেছেন নেইমারকে নিয়ে। বুঝাতে চেয়েছেন বার্সেলোনায় কতটা ভালো আছেন তিনি। এবং বিশ্বসেরা ক্লাবটির আগামীর ভবিষ্যত তিনি। আর এই চেষ্টাতে নাকি কাজ হয়েছে।

ফুটবলের জনপ্রিয় গণমাধ্যম গোল ডটকম বলছে, নেইমারকে না যেতে রাজি করে ফেলেছেন মেসি-সুয়ারেজ-পিকে। স্প্যানিশ গণমাধ্যম তো বলেই দিচ্ছে, নেইমার আর যাচ্ছেন না নিশ্চিত। যদিও ব্রাজিল তারকা এ বিষয়ে এখনো মুখ খোলেননি। বার্সেলোনা চাইছে নেইমার না যাওয়ার বিষয়টি প্রকাশ্যে বলে দিক।

দুদিন আগে জুভেন্টাসের বিপক্ষে নেইমারের বিস্ময়কর পারফরম্যান্সের পর জেরার্ডো পিকে নেইমারকে হাত দিয়ে ধরা অবস্থায় একটা ছবি আপলোড করে ক্যাপশনে লিখেছিলেন ‘সে থাকছে’। তখন থেকেই আলোচনা ভিন্ন দিকে গড়াচ্ছিল। পিকেকে বার্সেলোনার গুরুত্বপূর্ণ একজন ভাবা হয়। সতীর্থরা ‘সভাপতি’ বলেও ডাকেন স্প্যানিশ ডিফেন্ডারকে।

ফলে পিকের ওই ‘সে থাকছে’ ক্যাপশনের বড় গুরুত্বই দিচ্ছেন অনেকে। এবার জানা গেলো ‘সে থাকছে’ ক্যাপশনের আসল কারিগর শুধু পিকে নয়, মেসি-সুয়ারেজও। তবে বিষয়টি এখনো ‘শোনা কথার’ পর্যায়ে। চূড়ান্তভাবে নিশ্চিত হওয়া যাবে তখনই যখন নেইমার নিজ মুখে কিছু বলবেন।