advertisement
আপনি পড়ছেন

আনুষ্ঠানিক ঘোষণা এখনো আসেনি। তবে কিছু কিছু গণমাধ্যমের দাবি, বার্সেলোনা ছেড়ে নেইমার পিএসজিতে যাচ্ছেন বিষয়টা চূড়ান্তই হয়ে গেছে। প্রাক মৌসুম প্রস্তুতিতে বার্সেলোনার শেষ ম্যাচ ছিল রিয়াল মাদ্রিদের বিপক্ষে। ওই ম্যাচের পর নাকি স্প্যানিশ বন্ধুদের কাছ থেকে বিদায় নিয়ে নিয়েছেন নেইমার! মেসির কাছেও নাকি বিদায় নিয়ে ফেলেছেন ব্রাজিল সুপারস্টার।

neymar lionel messi barcelona

স্প্যানিশ বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এমনটা জানাচ্ছে ব্রিটিশ দৈনিক দ্য ইউকে এক্সপ্রেস। ‘এল ক্লাসিকো’ শেষে নেইমার বেশ খানিকটা সময় রিয়াল মাদ্রিদের ড্রেসিংরুমে কাটিয়েছেন নেইমার। বলা হচ্ছে, রিয়াল মাদ্রিদে খেলা বন্ধুদের কাছ থেকে ‘বিদায়’ নিতেই সেখানে গিয়েছিলে নেইমার।

এ দিকে, নেইমারের দলবদলের গুঞ্জনে বার্সেলোনার প্রায় সব তারকাই প্রকাশ্যে নেইমারকে থেকে যাওয়ার আকুতি করেছেন। কিন্তু মেসির মুখ থেকে এই ধরনের কোন কথা শোনা যায়নি।

এর আগে ইনস্ট্রাগামে নেইমারের ছবি ডিলিট করেছেন মেসি। তারপর এল ক্লাসিকোর আগে তার পোস্ট করা ছবিতে জায়গা হয়নি নেইমারের। ‘এক বনে দুই বাঘ থাকতে পারে না’ ভেবে মেসিও মনে মনে নেইমারের বিদায় চাইছেন কিনা কে জানে!

অথবা এমনও হতে পারে নেইমারের উপর রাগ করেই এমনটা করছেন মেসি। সান্তোস থেকে বার্সেলোনায় যোগ দেওয়ার সময় থেকে বর্তমান পর্যন্ত অনেক উন্নতি করেছেন নেইমার। যার অন্যতম কারিগর মেসি। হাতে কলমে যাকে শেখালেন তিনি ছেড়ে চলে যাচ্ছেন, এটা মেনে নিতে কষ্ট হচ্ছে বলেও হয়তো রাগ করেই নেইমারকে এড়িয়ে চলছেন আর্জেন্টিনা অধিনায়ক!