advertisement
আপনি পড়ছেন

নেইমারের বার্সেলোনা ছাড়ার গুঞ্জনটা চলছিল অনেক আগ থেকে। তবে ডালপালা মেলতেই গুঞ্জন মিথ্যা প্রমাণিত করার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে বার্সেলোনা। নেইমারকে ধরে রাখার সব রকমের চেষ্টাই করে যাচ্ছে কাতালান ক্লাবটি। কিন্তু বার্সেলোনার চেষ্টা সফল হওয়ার সম্ভাবনা কার্যত শেষ।

neymar lionel messi barcelona

নেইমারকে বুঝিয়ে শুনিয়ে কাজ না হওয়াতে বার্সেলোনা চেষ্টা করেছে পিএসজির জন্য নেইমারকে ভাগিয়ে নেওয়ার কাজটা কঠিন করে তুলতে। রিলিজ ক্লজের পুরো অর্থ নগদে পরিশোধ করতে হবে বলেছে বার্সেলোনা। যাতে কিছুটা বিপদেই পড়ারই কথা পিএসজির। আবার এতো মোটা অঙ্কের চুক্তি হয়ে গেলে ক্লাব ফুটবলের উপর বিরুপ প্রভাব পড়বে বলে ক্লাব ফুটবলের বিভিন্ন সংগঠনকে নাকি বুঝানোর চেষ্টাও করছেন বার্সেলোনা সভাপতি জোসেফ মারিয়া বার্তেমেউ।

কিন্তু এই চেষ্টাতে কাজ হওয়ার কোন সম্ভাবনা নেই। আবার দরকার পড়লে ২২২ মিলিয়ন ইউরো হাতে হাতে দিয়েও নেইমারকে পাওয়ার রীতিমতো পণ করে রেখেছে পিএসজি। সব মিলিয়ে নেইমারকে ধরে রাখতে বার্সেলোনার চেষ্টা কাজে আসছে বলে মনে হচ্ছে না।

এদিকে, নেইমারের দলবদলের নাটকের গতকাল অবশ্য নতুন মোড় নিয়েছে। চীন সফর শেষে কাতার যাওয়ার কথা ছিল ব্রাজিল সুপারস্টারের। সেখানে পিএসজির কাতারি মালিকের সাথে সরাসরি কথা বলে চুক্তি চূড়ান্ত করবেন বলে খবর বেরুচ্ছিল। কিন্তু নেইমার কাতার যানইনি। চীন থেকে বার্সেলোনায় চলে এসেছেন।

তবে ফিরে এলেও বার্সেলোনায় আর কয়দিন থাকেন সেটা নিয়েই সন্দেহ। কারণ পিএসজির প্রেসিডেন্ট আল-খালাইফি পুরোনো কথা আবার নতুন করে বলেছেন, নেইমারের সাথে পিএসজির চুক্তিটা একেবারে কাছাকাছি এসে পৌঁছেছে।

কোন কোন গণমাধ্যম বলছে, আজ বুধবারই বার্সেলোনার জার্সিতে শেষবার দেখা যাবে নেইমারকে। কোন ম্যাচ খেলতে নয়, আজ বার্সেলোনার অনুশীলন আছে। বার্সেলোনাতে যখন আছেন, অনুশীলনে যোগ দেওয়ার কথা নেইমারের। আর নেইমার নাকি অনুশীলনে যোগ দিবেনও।

সকলের কাছ থেকে আনুষ্ঠানিক বিদায় নেওয়ার জন্য। কাতালান ক্লাবটির সতীর্থরাও নাকি আজ অনুশীলন শেষে আনুষ্ঠানিক বিদায়  বলে দিবেন নেইমারকে।