advertisement
আপনি পড়ছেন

সব আয়োজন সম্পন্নই ছিলো। অপেক্ষা ছিলো কেবল নেইমারের মাঠে নামার। সেটাও নেমেছিলেন তিনি। কিন্তু পিএসজির জার্সি গায়ে ম্যাচ খেলার পথে ছিলো বার্সেলোনার একটা বাধা। সেই বাধাটাও দূর হয়ে গেলো। প্যারিসে নিজের নতুন দলের হয়ে খেলতে আর কোনো বাধাই নেই নেইমারের সামনে।

neymar in psg

নেইমারকে বার্সেলোনা থেকে ‘ভাগিয়ে’ নিতে পিএসজিকে গুনতে হয়েছে ২২২ মিলিয়ন ইউরো। এতো বিপুল পরিমাণ টাকা বার্সার ব্যাংক অ্যাকাউন্টে জমা হতে লেগে যায় এক সপ্তাহ সময়। টাকা পাওয়ার আগে নেইমারকে ট্রান্সফার সার্টিফিকেট দিতে নারাজ ছিলো তারা।

টাকাটা পেয়ে যাওয়ার পর নৈতিকভাবে আর নেইমারকে আটকে রাখতে পারেনি বার্সেলোনা। আজই নেইমারের উপর থেকে সব ধরনের দাবি-দাওয়া ছেড়ে দিয়েছে তারা। ফলে পিএসজির মাঠে নামার পথে নেইমারের আর কোনো বাধা নেই।

এর আগে, নেইমারকে নিতে পিএসজি পোড়াতে হয়েছে অনেক কাঠখড়। একদিকে পরিশোধ করতে হয়েছে বিপুল পরিমাণের টাকা। কোনো ফুটবলারের দল বদলে এতো টাকা কখনোই খরচ হয়নি। অর্থাৎ বিশ্বরেকর্ড গড়েই নেইমারকে দলে নিয়েছে পিএসজি। এরপর ছিলো ফরাসি লিগ কমিটির নানা বাধা, সর্বশেষ ট্রান্সফার সার্টিফিকিট দিতে বার্সেলোনার গরিমসি। এতো সব বাধা পার হয়েই নেইমারকে দলে নিলো প্যারিসের দলটি।