advertisement
আপনি পড়ছেন

অপরাধের ধরন দেখেই মনে হচ্ছিল বড় শাস্তি অপেক্ষা করছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। শেষ পর্যন্ত হলোও তাই। রেফারিকে ধাক্কা দেওয়ার অপরাধে পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে রিয়াল মাদ্রিদ তারকাকে। এই পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার ফলে আগামী ২০ সেপ্টেম্বরের আগে রিয়ালের হয়ে মাঠে নামতে পারবেন না।

ronaldo ban

আজ বহুল আলোচিত ‘এল ক্লাসিকো’তে ধাক্কা কাণ্ড ঘটিয়েছেন রোনালদো। বদলি হিসেবে মাঠে নেমে দুর্দান্ত এক গোল করে রিয়ালকে লিড এনে দিয়েছিলেন। তার দুই মিনিট পরই বল নিয়ে বার্সার ডি-বক্সে ঢুকে পড়ে যান রোনালদো। পরে ডাইভ দেওয়ার অভিযোগে রোনালদোকে হলুদ কার্ড দেখান রেফারি।

তার আগে আরো একটি হলুদ কার্ড দেখেন রোনালদো। যাতে দুই হলুদ কার্ডে লাল কার্ড হয়ে মাঠ ছাড়ার নির্দেশ পান পর্তুগাল তারকা। বিষয়টা মোটেও হজম করতে পারেনি রোনালদো। মাঠেই প্রতিবাদ জানাতে গিয়ে রেফারিকে হালকা ধাক্কা দিয়ে বসেন। ম্যাচ শেষে রেফারি আবার ঘটনাটা উল্লেখ করেছেন রিপোর্টে।

সেটার প্রেক্ষিতেই এই বড় নিষেধাজ্ঞায় পড়তে হলো রিয়াল প্রাণভোমড়াকে। লাল কার্ড দেখাতে এমনিতেই এক ম্যাচ নিষিদ্ধ থাকতেন। রেফারিকে ধাক্কা দেওয়াতে তার সাথে যোগ হয়েছে আরো চার ম্যাচ। তবে, রোনালদো চাইলে দশ দিনের মধ্যে এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন।