advertisement
আপনি পড়ছেন

ফাউল না হয় মেনে নেওয়া গেল, কিন্তু কার্ড! কিছুতেই ‘এল ক্লাসিকো’তে প্রিয় ছাত্র ক্রিশ্চিয়ানো রোনালদোর ওই লাল কার্ড মেনে নিতে পারছেন না রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। যে কার্ডের ঘটনা পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞায় ফেলে দিয়েছে রোনালদোকে। ক্ষুব্ধ জিদান জানিয়েছেন, রোনালদোর এই নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করবে রিয়াল।

ronaldo 5 match ban

গতকাল ‘এল ক্লাসিকো’তে বার্সেলোনার মাঠে ৩-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। দুর্দান্ত এক গোল করে দলের জয়ে বড় অবদান রেখেছেন রোনালদো। কিন্তু গোল করার পর দুই মিনিট যেতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে পর্তুগাল তারকাকে।

ম্যাচের ৮২ মিনিটে ইসকোর পাস ধরে বার্সেলেনার ডি-বক্সে ঢুকে পড়ে যান রোনালদো। ডাইভ দিয়ে পেনাল্টি আদায়ের অভিযোগে রেফারি কার্ড দিয়ে বসেন রোনালদোকে। আগে একটি হলুদ কার্ড দেখাতে লাল কার্ড হয়ে মাঠ ছাড়তে হয় রেনালদোকে। টিভি রিপ্লেতে দেখা যায় বার্সেলোনা ডিফেন্ডার উমতিতির হালাক ধাক্কাতে পড়ে যায় রোনালদো।

কার্ড বিষয়টি না হজম করতে পারারই কথা রোনালদোর। মাঠে প্রতিবাদ জানাতে গিয়ে রেফারিকে হালকা ধাক্কাই মেরে বসেন রিয়াল মাদ্রিদ তারকা। সেটাই কাল হয়ে দাঁড়িয়েছে তার জন্য। পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে সিআর সেভেনকে।

জিদান বলছেন পাঁচ ম্যাচ নয়, রিয়ালের পরের ম্যাচেই প্রিয় ছাত্রকে দলে চান তিনি, ‘রোনালদোর বহিস্কারে আমি ক্ষুব্ধ। হয়তো এটা পেনাল্টি ছিল না, কিন্তু লাল কার্ড দেখানোটা কঠোর হয়ে গেছে। তার নিষেধাজ্ঞার বিরুদ্ধে আমরা আপিল করব। যাতে করে সে বুধবার খেলতে পারে।’

বুধবার সুপার লিগের ফিরতে লেগে ঘরের মাঠে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল।