advertisement
আপনি পড়ছেন

লিওনেল মেসিকে ছাড়া চলতি মৌসুমে বার্সেলোনা যেন ইঞ্জিনহীন ট্রেন! চ্যাম্পিয়ন্স লিগে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে তার প্রমাণ পাওয়া গিয়েছিল। প্রমাণ মিলল আরও একবার। ক্লান্তির কথা বলতে বলতে আজ লেভান্তের বিপক্ষে লা লিগার ম্যাচে মেসিকে শুরুর একাদশে খেলাননি ভালভার্দে। কোচের এই ‘বিলাসিতা’র মূল্য দিতে হলো বার্সাকে।

lionel messi bench

লা লিগার ম্যাচে এস্পানিওলের বিপক্ষে আজ জিততে পারেনি বার্সেলোনা। নগরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে বার্সা। তারপরও হয়তো সন্তুষ্ট কিছু বার্সেলোনা সমর্থক! হারের মুখেও যে পড়েছিল কাতালান ক্লাবটি। সেখান থেকে ড্র করে ফেরাটা তো সন্তুষ্ঠিরই কারণ।

পয়েন্ট হারানোর জন্য মেসিকে বসিয়ে রাখার পাশাপাশি আবহাওয়ার দোষও দিবেন হয়তো কেউ কেউ! তুমুল বৃষ্টির কারণে ফুটবল খেলতে কষ্ট হয়েছে দু’দলেরই। মাঠের অনেক জায়গায় সবুজ ঘাসও দেখা যাচ্ছিল না। বল দখলের লড়াই করতে গিয়ে কেউ স্লাইড করছেন, কেউ আবার গড়িয়ে যাচ্ছেন অনেক দূর। বল পাস দিলে অর্ধেক গিয়েই থেমে যাচ্ছে। এমন অবস্থায় ফুটবল খেলে প্রথমার্ধে গোল পায়নি বার্সা।

lionel messi vs espaniol

উপায়ন্তু না দেখে ম্যাচের ৫৯ মিনিটে মেসিকে মাঠে নামিয়ে দেন বার্সেলোনা কোচ। যাতে খেলার নিয়ন্ত্রণও চলে আসে কাতালান ক্লাবটির দখলে। কিন্তু গোল আসছিল না। উল্টো ৬৬ মিনিটে মোরেনোর গোলে ১-০ তে পিছিয়ে পড়েছিল বার্সা। একটা সময় মনে হচ্ছিল মৌসুমে লিগের প্রথম হারের স্বাদ বুঝি পেতে হচ্ছে আজ মেসিদের!

সেই মেসির কল্যাণেই শেষ পর্যন্ত হারতে হয়নি বার্সেলোনাকে। ৮২ মিনিটে দারুণ এক ক্রস করেন মেসি, যাতে হেড করে বার্সেলোনাকে ১-১ গোলের সমতায় ফেরান জেরার্ড পিকে। শেষ পর্যন্ত এই ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে লিগ পয়েন্ট টেবিলের শীর্ষ দলটিকে।