advertisement
আপনি পড়ছেন

দামের দিক দিয়ে বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ দামি ফুটবলার ফেলিপে কুতিনহো। লিভারপুল থেকে বার্সেলোনায় এসে খেলে ফেলেছিলেন চারটি ম্যাচ। কিন্তু নিজে গোল করা বা গোলে কোনো অবদান রাখতে পারছিলেন না ব্রাজিলিয়ান এ মিডফিল্ডার। সমালোচকদের তীর্যক দৃষ্টি স্বাভাবিকভাবেই পড়েছিল তার ওপর। ঠিক এই সময়েই জ্বলে উঠলেন কুতিনহো। দেখালেন তার নৈপুণ্যের ক্ষমতা।

philippe coutinho first goal in barcelona

বুধবার কোপা দেল রের সেমিফাইনালের দ্বিতীয় লেগের ম্যাচে গুরুত্বপূর্ণ এক গোল করেছেন ব্রাজিল তারকা। শুরুর একাদশে সুযোগ পাননি। বদলি হিসেবে নেমেছিলেন ৪৬ মিনিটে। লুইস সুয়ারেজের ক্রসে স্লাইড করে নেওয়া শটে গোল করেছেন ৪৯ মিনিটে গিয়ে। ভ্যালেন্সিয়ার বিপক্ষে বার্সেলোনা জিতেছে শেষ পর্যন্ত ২-০ গোলে। বার্সার অপর গোলটি ইভান রাকিতিচের।

এই জয়ের কোপা দেল রের ফাইনাল নিশ্চিত হলো কাতালান ক্লাবটির। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছিল বার্সা। কালকের জয়ের পর দুই লেগ মিলিয়ে ব্যবধান হলো ৩-০।

প্রথম লেগের ম্যাচে ১-০ গোলের জয় ছিল বলে ভ্যালেন্সিয়ার বিপক্ষে কাল পূর্ণ শক্তির দলই নামিয়ে দিয়েছিলেন বার্সেলোনা কোচ ভালভার্দে। তারপরও প্রথমার্ধে সুবিধা করতে পারেননি লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, আন্দ্রেস ইনিয়েস্তাকে নিয়ে গড়া আক্রমণভাগ।

দ্বিতীয়ার্ধের শুরুতে কুতিনহোকে নামিয়ে গোল চলে আসাতে ম্যাচের নিয়ন্ত্রণ বার্সেলোনার হাতে চলে আসে। ৮২ মিনিটে গিয়ে দারুণ এক গোল করে বার্সাকে ২-০ গোলে এগিয়ে নেন ইভান রাকিতিচ। শেষ পর্যন্ত এই ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে কাতালান ক্লাবটি।