advertisement
আপনি পড়ছেন

গত মৌসুমটা একেবারেই বাজে কেটেছে বার্সেলোনার। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে সবকিছুতেই ‘পারাজিত’ হয়েছে কাতালান ক্লাবটি। তারপর চলতি মৌসুমের শুরুতে নেইমার যখন ক্লাব ছেড়ে গেলেন বার্সেলোনার আরও বেহাল দশা দেখছিলেন অনেকে। কিন্তু হয়েছে তার উল্টোটা।

messi suarez barcelona vs real betis

লিওনেল মেসির কাঁধে ভর করে চলতি মৌসুমের শুরু থেকে রীতিমতো উড়ছে বার্সেলোনা। শুরুর দিকে লুইস সুয়ারেজ ঠিকভাবে জ্বলে উঠতে না পারলেও কিছুদিন যাবত নিয়মিত গোল পাচ্ছেন। লিগে রিয়াল মাদ্রিদের চেয়ে ১৯ পয়েন্টে এগিয়ে গেছে কাতালান ক্লাবটি। ফলে বার্সার লিগ জয়টাকে সময়ের ব্যাপার বলছেন অনেকে।

কোপা দেল রে’তেও দারুণ একটা অবস্থানে বার্সা। গতকাল সেমিফাইনালের দ্বিতীয় লেগে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে কাতালান ক্লাবটি। যাতে দুই লেগ মিলিয়ে ৩-০ ব্যবধানের জয় নিয়ে কোপার ফাইনালে উঠে গেছেন মেসি-সুয়ারজেরা। একটা ইতিহাসও হয়েছে এতে।

barcelona logo

এ নিয়ে টানা পঞ্চমবার কোপা দেল রের ফাইনালে উঠল বার্সেলোনা। অতীতে কোনো দলই টানা পঞ্চমবার কোপা দেল রের ফাইনালে উঠতে পারেনি।

এবার কোপা দেল রের শিরোপাও হয়তো ধরা দেবে বার্সেলোনার হাতে! কারণ সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ প্রতিযোগিতা থেকে বাদ পড়েছে অনেক আগেই।