advertisement
আপনি পড়ছেন

অনেকের ভাবনা চ্যাম্পিয়ন্স লিগ থেকে রিয়াল মাদ্রিদকে বিদায় করে দিবে পিএসজি। রিয়াল কোচ জিনেদিন জিদানও হয়তো মনে মনে এই আতঙ্কে আছেন। কারণ সেই মৌসুমের শুরু থেকে ধুঁকছে রিয়াল মাদ্রিদ। দলের গুরুত্বপূর্ণ তারকারা একসাথে অফ ফর্মে। অন্য দিকে প্রতিপক্ষ পিএসজি রীতিমতো উড়ছে।

real madrid vs psg champions league

এডিনসন কাভানি আগ থেকেই ছিলেন। এবারের মৌসুম শুরুর আগে নেইমার, কিলিয়ান এমবাপ্পে ও দানি আলভেজকে কিনে একপ্রকার অপ্রতিরোধ্য হয়ে উঠেছে ফ্রান্সের ক্লাবটি। দুই মিলিয়ে রিয়াল-পিএসজির লড়াইয়ে পিএসজির পক্ষে বাজি ধরার লোকই বেশি। আসলেই কি হবে তা নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে আরও কিছু সময়।

তবে রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান বলছেন, ফল যাই হোক, রিয়ালকে নিয়ে আগের চেয়ে চিন্তা বেড়ে গেল পিএসজির। ক্রিশ্চিয়ানো রোনালদোর ‘ফিরে আসা’র কারণেই এমন কথা ফরাসি কিংবদন্তির।

মৌসুমের শুরু থেকেই প্রত্যাশা মিটাতে পারছেন না সিআর সেভেন। চ্যাম্পিয়ন্স লিগ, কোপা দেল রেতে গোল পেলেও লিগের প্রথম ১৭ ম্যাচে রোনালদোর নামের পাশে ছিল মাত্র ৮ গোল! সেই রোনালদোর কাল লিগ ম্যাচে পেয়েছেন হ্যাটট্রিক। বিষয়টি রিয়ালের জন্য দারুণ আর পিএসজির জন্য বড় চিন্তার, বলছেন জিদান।

তিনি বলেন, ‘আমরা সবাই জানি যে, সে (রোনালদো) সবসময়ই গোলের সুযোগ তৈরি করে, গোল করে। গোল করাটাই তার কাছে গুরুত্বপূর্ণ। শনিবার সে তিনটি গোল পেয়েছে। বিষয়টি পিএসজির জন্যও চিন্তার। পিএসজি এখন নিশ্চিতভাবেই তার উপর বিশেষ নজর রাখবে। রোনালদোর গোল পাওয়া সবসময়ই রিয়ালের জন্য ভালো।’