advertisement
আপনি পড়ছেন

চ্যাম্পিয়ন্স লিগে নিয়মিতই গোল পাচ্ছিলেন। কিন্তু লিগে সেভাবে জ্বলে উঠতে পারছিলেন না ক্রিশ্চিয়ানো রোনালদো। লিগের প্রথম ১৭ ম্যাচে করতে পেরেছিলেন মাত্র ৮ গোল! অন্য কেউ হলে হয়তো খুব কথা উঠত না। কিন্তু নামটা ক্রিশ্চিয়ানো রোনালদো বলেই সমালোচকদের রীতিমতো ছেঁকে ধরার অবস্থা।

ronaldo vs psg

পর্তুগিজ যুবরাজ কি উপযুক্ত জবাবটাই না দিলেন। সর্বশেষ লিগ ম্যাচে দুর্দান্ত এক হ্যাটট্রিক করেছেন। কাল সান্তিয়াগো বার্নাব্যুতে যা করলেন সেটা তো অনেকদিন গল্প করার মতো। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে উড়তে থাকা নেইমারের পিএসজির বিপক্ষে জোড়া গোল করেছেন রিয়াল মাদ্রিদের এই মহাতারকা।

যাতে মহা-গুরুত্বপূর্ণ ম্যাচটা মাদ্রিদের ক্লাবটি জিতেছে ৩-১ গোলের ব্যবধানে। সমালোচকদের ‘বুড়ো’ রোনালদোকে হয়তো আর অনেকদিন দুয়ো দিবেন না রিয়াল সমর্থকরা!

ronaldo scored twice against psg

কাল রেকর্ডও তো কম হলো না পর্তুগাল যুবরাজের। নেইমারদের উড়িয়ে কাল বেশ কিছু রেকর্ডে নিজের নাম বসিয়ে নিয়েছেন রোনালদো। চলুন একবার নজর বুলিয়ে নেওয়া যাক।

কাল পেনাল্টি থেকে রিয়ালকে প্রথম গোল এনে দেন রোনালদো। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে সেটি রোনালদোর ১০০ নম্বর গোল। অতীতে কোনো ফুটবলার কোন নির্দিষ্ট ক্লাবের হয়ে একশ গোল করতে পারেননি। বার্সেলোনার পক্ষে ৯৭ গোল করে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি।

এবারের চ্যাম্পিয়ন্স লিগের প্রতি ম্যাচেই গোল পেলেন রোনালদো। অতীতে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত কোনো ফুটবলারই প্রতি মাচে গোল পাননি।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ প্রতিযোগিতায় ১৫ গোল করেছিলেন। যাতে সব মিলিয়ে চ্যাম্পিয়ন্স লিগে মোট ১১৫ গোল হয়ে গেল সিআর সেভেনের। এটা যে রেকর্ড তা হয়তো অনেকেরই জানা! চ্যাম্পিয়ন্স লিগের ৬৩ বছরের ইতিহাসে কোনো ফুটবলার এতো গোল করতে পারেননি। লিওনেল মেসি ৯৭ গোল করে আছেন দুই নম্বরে। কোনো ফুটবলার তো দূরের কথা রোনালদোর চেয়ে বেশি গোল করতে পেরেছেন মাত্র ১৯টি ক্লাব!

এ নিয়ে টানা ৭ বছর চ্যাম্পিয়ন্স লিগে কমপক্ষে ১০টি গোল করলেন রোনালদো। এটিও রেকর্ড, টানা এতোবার কেউই চ্যাম্পিয়ন্স লিগে দশ গোল করতে পারেননি।