advertisement
আপনি পড়ছেন

মৌসুমের শেষ দিকে লা লিগা প্রায় জমে উঠেছিল বার্সেলোনার হোঁচটে। কিন্তু লিগের সেই রোমাঞ্চে জল ঢেলে দিলেন লিওনেল মেসি। রোববার তার একমাত্র গোলেই অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে দিয়েছে বার্সেলোনা। গত কয়েকটি ম্যাচে ড্র করে পয়েন্ট হারানো বার্সা অবশেষে ঘুরে দাঁড়াল। এই জয়ে টানা ৩০ ম্যাচে অপরাজিত থাকল কাতলান ক্লাবটি।

messi free kick goal against atletico madrid

ন্যু ক্যাম্পে ১-০ গোলের এই জয়ে শিরোপা উদ্ধারের অভিযানে বড় একটা ধাপ পেরিয়ে গেল কাতালান ক্লাবটি। ২৭ ম্যাচে ৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান প্রায় ধরা ছোঁয়ার বাইরে নিয়ে গেল এরনেস্তো ভালভার্দের বার্সা। দুইয়ে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে তাদের ব্যবধান এখন আট পয়েন্টের। ৫৪ পয়েন্ট নিয়ে যথারীতি তিনে আছে রিয়াল মাদ্রিদ।

আগের দিন লা লিগায় সবচেয়ে কম সময়ে তিনশ গোলের মাইলফলক ছুঁয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদো। রবিরাতে করা মেসির জয়সূচক গোলটাও মাইলফলকের। ম্যাচের ২৬ মিনিটে ২৫ গজ দূরত্বে ফ্রি-কিক থেকে মেসি যে দুর্দান্ত গোলটা করেছেন সেটা আবার তার ক্যারিয়ারের ছয়শ নম্বর গোল।

বার্সার জার্সিতে মেসির ৫৩৯তম গোলটিই শেষ পর্যন্ত গড়ে দিয়েছে প্রায় অলিখিত ফাইনালের ভাগ্য। মেসিকে ফাউল করে কি ভুলটাই না করেছেন অ্যাটলেটিকোর ডিফেন্সিভ মিডফিল্ডার!

আগের দুই ম্যাচে হ্যাটট্রিক করা অ্যান্তনিও গ্রিজম্যান এদিন একটা গোলও করতে পারলেন না। বার্সার গোলমুখে নিষ্প্রভ থাকলেন ডিয়েগো কস্টা-ও। গোলের সুযোগ নষ্ট করেছেন বার্সার দুই তারকা ফিলিপ কুতিনহো এবং লুইস সুয়ারেজও।

অ্যাটলেটিকো দু-একটা যা সুযোগ তৈরি করেছিল সেগুলো নিষ্ফলা করে দেন বার্সা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেন। তবে ম্যাচের অধিকাংশ সময় গোলপোস্টের নিচে অলস সময় কাটাতে হয়েছে তাকে।