advertisement
আপনি পড়ছেন

বেলো হরিজন্তের সেই দুঃস্মৃতি কোনো দিনই ভুলতে পারবে না ফুটবল পাগল ব্রাজিলিয়ানরা। গত বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছিল ব্রাজিলে। ঘরের মাঠে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা উদযাপন করার সব রকমের প্রস্তুতি নিয়ে রেখেছিল ব্রাজিল। কিন্তু সেমিফাইনালে স্বপ্নটা হয়ে দাঁড়ায় দুঃস্বপ্ন। জার্মানির কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হয়েছিল সেলেকাওরা। স্বীকৃতি পায়  ব্রাজিলের অন্যতম সেরা কলঙ্কময় ম্যাচ হিসেবে। সেই ম্যাচের পর আজ আবারও মুখোমুখি হচ্ছে দুদল।

brazil vs germany 7 1

রাশিয়া বিশ্বকাপকে সামনে রেখে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে আজ মুখোমুখি হচ্ছে ব্রাজিল-জার্মানি। সেই সাত গোল কেলেঙ্কারির পর এই প্রথমবার মুখোমুখি হচ্ছে ফুটবলের সফলতম দুই দল। চলুন দেখে নেওয়া যাক, কখন কোন চ্যানেলে দেখা যাবে হাইভোল্টেজ ম্যাচটি।

বাংলাদেশ সময় আজ রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হবে উত্তেজনাকর ম্যাচটি। সরাসরি দেখা যাবে সনি টেন-২ চ্যানেলে। রাত জাগার সমীকরণ হলেও ব্রাজিল-জার্মানির ফুটবল ঝাঁঝ অনুভব করতে অনেকে ভুল করবে না নিশ্চয়। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ মাঠে নামছে ইতালিও। বিশ্বকাপে সুযোগ না পাওয়া দলটি বাংলাদেশ সময় রাত ১টায় খেলতে নামবে ইংল্যান্ডে বিপক্ষে। ম্যাচটি সরাসরি দেখা যাবে সনি টেন-১ চ্যানেলে।

এদিকে, ব্রাজিলের সাত গোল কেলেঙ্কারির সেই ম্যাচ আর আজকের ম্যাচের মধ্যে একটা মিল রয়েছে। সেই ম্যাচের সময় ব্রাজিলের সেরা তারকা ছিলেন নেইমার। কিন্তু ইনজুরির কারণে মাঠে নামতে পারেননি। বর্তমানেও ব্রাজিল দলের সেরা তারকা নেইমার। কিন্তু ইনজুরির কারণে আজও মাঠে নামতে পারছেন না ২৫ বছর বয়সী ফুটবলার। কাকতালীয় বটে!