advertisement
আপনি পড়ছেন

গত সাফ চ্যাম্পিয়নশিপে বুঝিয়েছিলেন, তাদের নিয়ে ‘বড় কিছু’র স্বপ্ন দেখাই যায়। ঢাকায় অনুষ্ঠিত সেই অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ নারী ফুটবল দল। ছোট্ট মেয়েরা সেই ফর্মটা টেনে নিয়ে গেলেন হংকং পর্যন্ত। হংকংয়ে অনুষ্ঠিত জকি ক্লাব মহিলা ফুটবলে মালয়েশিয়াকে ১০-১ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশের মেয়েরা।

bangladesh under 15 football team

বাংলাদেশের চেয়ে বেশ খানিকটাই এগিয়ে মালয়েশিয়া। র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের অবস্থান ১০২, অন্যদিকে মালয়েশিয়ার অবস্থান ৮০। কিন্তু মাঠের খেলাতে এই পিছিয়ে থাকার লেশ মাত্র বুঝতে দিলেন না বাংলাদেশি মেয়েরা। শামসুন্নাহার, আনুচিংরা রীতিমতো কাঁদিয়ে ছেড়েছে মালয়েশিয়ানদের।

১৩ মিনিটে সাজেদা খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। ১৮ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন তহুরা। মিনিট দুই পর নিজের দুই নম্বর গোল করে বাংলাদেশকে তৃতীয় গোল এনে দেন তহুরা। প্রথমার্ধের ২১ ও ৩৭ মিনিটে দুই গোল করেন শামসুন্নাহার। মাঝে ২৪ মিনিটে আনাই মোগিনি গোল করলে ৬-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতির পর সফরকারীদের পক্ষে আরও চার গোল করেছেন আনুচিং, শামছুন্নাহার, আনাই মোগিনি ও ইয়াসমিন নীলা। ৫৫ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেছেন শামছুন্নাহার। ৫৩ মিনিটে একটি গোল পরিশোধ করতে পেরেছে মালয়েশিয়া। যাতে শেষ পর্যন্ত ১০-১ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ।