advertisement
আপনি পড়ছেন

পায়ের পাতার হাঁড় ভেঙে যাওয়াতে অনেকদিন যাবত মাঠের বাইরে নেইমার। বলা হচ্ছিল মাঠে ফিরতে তিন মাসের মতো সময় লেগে যাবে ব্রাজিল তারকার। কিন্তু পিএসজি কোচ উনাই এমেরি বলছেন, সম্ভাব্য সময়ের অনেক আগেই ফিরবেন ব্রাজিল সুপারস্টার। আগামী দুই-তিন সপ্তাহের মধ্যেই পিএসজিতে নেইমার ফিরবেন বলে জানিয়েছেন এমেরি।

neymar rehabilitation

গত ফেব্রুয়ারির শেষ ভাগে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ খেলতে নেমে পায়ের পাতার হাঁড় ভেঙে যায় নেইমারের। পরে অস্ত্রোপচার করানো হয়েছে ২৬ বছর বয়সী তারকার পায়ে।

অস্ত্রোপচার করেছেন ব্রাজিল ফুটবল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার। লাসমার বলেছিলেন, মে মাসের শেষ ভাগের দিকে পুনর্বাসন প্রক্রিয়া শেষ করে মাঠে ফিরতে পারবেন নেইমার। কিন্তু এমেরি এবার শুনালেন ভিন্ন কথা।

পিএসজি কোচ বলেন, ‘আমি তার (নেইমার) সাথে এ সপ্তাহে কথা বলেছি। ও এখন ভালো আছে। দ্রুত উন্নতি করছে। দুই-তিন সপ্তাহের মধ্যে প্যারিসে ফিরতে পারবে নেইমার।’

দুই-তিন সপ্তাহের মধ্যে ফিরলেও তখনই হয়তো মাঠে নেমে যেতে পারবেন না। পুনর্বাসনের কিছু প্রক্রিয়া বাদ থেকে যাবে। তবে পুনর্বাসনের পুরোটা শেষ করতে ব্রাজিল চিকিৎসক লাসমারের বেঁধে দেওয়া তিন মাস যে লাগবে না সেটা পরিস্কার।

এ দিকে, ব্রাজিলের সংবাদগুলো বলছে মৌসুমের শেষ দিকে পিএসজির হয়ে একাধিক ম্যাচ খেলতে পারেন নেইমার। ব্রাজিল সুপারস্টার নাকি চাইছেন পুরো সুস্থ হয়ে উঠে বিশ্বকাপের আগে যতোটা সম্ভব ম্যাচ খেলা। যাতে অনেকদিন বাইরে থাকাতে যে জড়োতা সেটা কেটে যায়।

আগে ভাগে ফেরার তাগিদে কঠোর পরিশ্রম করে যাচ্ছেন নেইমার। নিজের ফিটনেস লড়াইয়ের পাশাপাশি ব্যক্তিগত ট্রেনারের কাছে অনুশীলন চালিয়ে যাচ্ছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিয়মিত অনুশীলনের ছবি পোস্ট করছেন নেইমার। সম্প্রতি ইনস্টাগ্রামে অনুশীলনের কিছু ছবি পোস্ট করে ব্রাজিল তারকা লিখেছেন, ‘ত্যাগ ছাড়া কোনো কিছু অর্জন সম্ভব নয়।’ দেখা যাক, নেইমারের এই ত্যাগ কতোটা কাজে দেয়।