advertisement
আপনি পড়ছেন

মেজর লিগ সকারে স্বপ্নের একটা অভিষেক হয়ে গেল জ্লাতান ইব্রাহিমোভিচের। শনিবার প্রথম ম্যাচেই মার্কিন ফুটবল কাঁপিয়ে দিয়েছেন সুইডেনের প্রাক্তন স্ট্রাইকার। শেষ মুহূর্তের গোলে এলএ গ্যালাক্সিকে থ্রিলার এক জয় উপহার দিয়েছেন ইব্রা।

zlatan ibrahimovic celebrates his goal for la galaxy

সাত গোলের মহানাটকীয় ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার গোল করেছেন দুটি। দুটো গোলই ফুটবলপ্রেমীদের চোখে লেগে থাকবে অনেকদিন। প্রথমটা করেছেন ৩৫ গজ দূরত্ব থেকে দুর্দান্ত এক শটে। শেষ বাঁশির আগ মুহূর্তে দারুণ এক হেডে আরকেবার লস অ্যাঞ্জেলসের জাল কাঁপান ইব্রা (৪-৩)।

অথচ এমন ম্যাচে ৩-০ গোলে পিছিয়ে ছিল ইব্রার দল এলএ গ্যালাক্সি! তবে ইব্রা যখন মাঠে নামলেন তখন দল ৩-১ ব্যবধানে পিছিয়ে। বার্সেলোনা সাবেক স্ট্রাইকারের রাজসিক পারফরম্যান্সে অলৌকিকভাবেই ফিরে এলো এলএ গ্যালাক্সি। জয়ের সুবাস পাওয়া লস অ্যাঞ্জেল শেষ অবধি ইব্রার জাদুর নাটকীয়ভাবে হেরে যায়। ইব্রার দল গ্যালাক্সি জিতল ৪-৩ গোলে।

তবে শুরুর একাদশে ছিলেন না এলএ গ্যালাক্সির নতুন প্রাণভোমরা। ইব্রা মাঠে নেমেছেন দ্বিতীয়ার্ধে। বিরতির পর বেঞ্চ থেকে উঠে আসার ২০ মিনিটের মধ্যে গোল করেন ইব্রা। ৭৭ মিনিটে তার এই গোলেই স্কোরলাইন হয়ে যায় ৩-৩। ম্যাচটা নিশ্চিত ড্রয়ের দিকেই এগুচ্ছিল। কিন্তু শেষ বাঁশির কয়েক সেকেন্ড আগে হেডে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন ইব্রা।

তিন গোলে পিছিয়ে পড়ার পরও কিভাবে ফিরে এলো এলএ গ্যালাক্সি? এই প্রশ্নের উত্তরে ইব্রা জানালেন মার্কিন সমর্থকরাই ছিলেন তার এবং দলের ঘুরে দাঁড়ানোর অনুপ্রেরণা। সুইডেনের সাবেক অধিনায়ক বলেছেন, ‘আমি শুনছিলাম উত্তাল গ্যালারি বলছিল, আমরা জ্লাতান চাই, আমরা জ্লাতান চাই। আমি তাদের জ্লাতান দিয়েছি। তারা আমাকে তাতিয়ে দিয়েছিলেন। আমি তাদের সমর্থনের প্রতিদান দিয়েছি।’