advertisement
আপনি পড়ছেন

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের স্বপ্নটা শেষ হয়ে গেছে আগেই। ম্যানচেস্টার ইউনাইটেডের দ্বিতীয় লক্ষ্য সেরা চারে থাকাটাও নিশ্চিত হয়েছে। লিগের বাকি ম্যাচগুলো রেড ডেভিলসদের জন্য শুধুই নিয়মরক্ষার। আনুষ্ঠানিকতার ম্যাচ বলেই কিনা ম্যাড়ম্যাড়ে ফুটবল খেলল হোসে মরিনহোর দল!

pogba and noble share a hug

বৃহস্পতিবার ওয়েস্টহাম ইউনাইটেডের মাঠ থেকে গোলশূন্য ড্রয়ের হতাশা নিয়ে ঘরে ফিরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে এই ড্রতেই ইংলিশ লিগের রানার্সআপ নিশ্চিত হয়ে গেছে রেড ডেভিলসদের। ৩৭ ম্যাচে মরিনহোর দলের সংগ্রহ ৭৮ পয়েন্ট। তিনে থাকা টটেনহাম ম্যানইউর চেয়ে চার পয়েন্ট পিছিয়ে আছে। ৯৭ পয়েন্ট নিয়ে যথারীতি শীর্ষে আছে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।

ইংলিশ লিগে এনিয়ে টানা দুই ম্যাচ জয়হীন থাকল ম্যানচেস্টার ইউনাইটেড। গত সপ্তাহে ব্রাইটন অ্যালবিয়নের কাছে ১-০ গোলে হেরেছিল রেড ডেভিলসরা। বৃহস্পতিবার লিগে এ বছরের প্রথম ড্রয়ের স্বাদ পেলেন মরিনহোর শিষ্যরা। যেখানে গত বছর পাঁচটি ড্র করেছিল ওল্ড ট্রাফোর্ডের দলটি। লিগে তাদের এই মৌসুমে জয় আছে ২৪টি।

ওয়েস্টহাম ইউনাইটেড লিগ অবনমন এড়িয়েছে অনেক আগে। এই ম্যাচে হারানোর কিছু ছিল না তাদের। পক্ষান্তরে, বড় কিছু পাওয়ার ছিল না ম্যানচেস্টার ইউনাইটেডেরও। ম্যাচটা যে শুধুই ‘খেলার জন্য খেলা’ সেটা বুঝিয়ে দিয়েছে লন্ডন স্টেডিয়ামের অধিকাংশ ফাঁকা গ্যালারি!

তবে নিষ্প্রাণ ম্যাচটা ওয়েস্টহাম কোচ ডেভিড ময়েসের জন্য বিশেষ কিছুর উপলক্ষ ছিল। এদিন যে সাবেক ক্লাবের বিপক্ষে ডাগ আউটে দাঁড়িয়েছিলেন স্কটিশ কোচ। তবে দল না জিতলেও খুশি হয়েছেন তিনি। খুশি হওয়ারই কথা। জায়ান্ট দল ও সাবেক ক্লাবের সঙ্গে ড্র করতে পারাটাও যে দারুণ একটা প্রাপ্তি।

পুরো ম্যাচে বলার মতো আক্রমণ হয়েছে ছয়টি। যেখানে ম্যানইউরই চারটি। বিরক্তির ম্যাচটার শেষ দিকে অবশ্য কিছুটা উত্তেজনা ছড়িয়েছিল। যখন ম্যানইউর ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার পল পগবা ওয়েস্টহাম ফুটবলার মার্ক নোবলের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন।

ধাক্কাধাক্কির এক পর্যায়ে পগবার নাকের মধ্যে আঙুল ঢুকিয়ে দেন নোবল। তবে অপ্রীতিকর এই দৃশ্যের কারণে লাল কার্ড খরচ করেননি রেফারি। বরং ম্যাচ শেষে দুজনকে ম্যাচকর্তা যেভাবে মিলিয়ে দিলেন তাতে মনে হতে পারে ম্যাচটা আসলে ‘প্রীতি ম্যাচ’ ছিল!