advertisement
আপনি পড়ছেন

নেইমার ইনজুরিতে পরার পর তার রিয়াল মাদ্রিদে আসার আলোচনাটা একটু কমেছিল। এই মুহূর্ত ইনজুরি অনেকটাই কাটিয়ে উঠেছেন ব্রাজিল তারকা, রিয়ালে আসার আলোচনাটাও বেগবান হয়েছে। স্প্যানিশ গণমাধ্যমগুলোর একটা অংশ বলছে, পিএসজির হয়ে ইতোমধ্যেই নিজের শেষ ম্যাচ খেলে ফেলেছেন নেইমার। বিশ্বকাপের পরই রিয়ালে যোগ দিবেন ব্রাজিল তারকা।

neymar ronaldo psg vs real madrid

এই খবরের সত্য মিথ্যা এখনো নির্ধারণ হয়নি। তবে রিয়ালে আসার বিষয়ে যাকে বারবার বাধা হিসেবে পাচ্ছিলেন সেই জিনেদিন জিদানের কাছ থেকেও এবার সবুজ সংকেত পেলেন ব্রাজিল তারকা।

রিয়ালে এলে ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো মহা তারকার সঙ্গে সমন্বয় করে খেলতে হবে। স্প্যানিশ গণমাধ্যমের খবর, জিদান নাকি খুব করেই চাইছিলেন রোনালদো থাকতে নেইমার রিয়ালে না আসুক। এবং রোনালদোসহ বর্তমান দল নিয়েই নাকি সন্তুষ্ট জিদান। মিডিয়ার সামনেও এতোদিন নেইমারের রিয়ালে আসার আলোচনাটি এড়িয়ে গেছেন জিদান। এবারও গেলেন, তবে প্রসঙ্গ এড়ানোর চেষ্টা করলেও ফরাসি কিংবদন্তি বলেছেন রোনালদো-নেইমার জুটি বাধলে সেটা মন্দ হবে না। রোনালদোর সঙ্গে সহজেই মানিতে নিতে পারবেন নেইমার।

আজ রাতে সেল্টা ভিগোর বিপক্ষে লা লিগার ম্যাচ খেলব রিয়াল মাদ্রিদ। তার আগে নেইমারের রিয়ালে যোগ দেওয়ার আলোচনা উঠলে জিদান বলেন, ‘ভালো খেলোয়াড়রা সব সময় মানিয়ে যায়। আমর মনে আছে একটা সময় সমালোচকরা বলছিল, আমি জোরকায়েফের (জিদানের জাতীয় দলের সতীর্থ) সাথে মানিয়ে নিয়ে খেলার জন্য উপযুক্ত নয়। কিন্তু আমরা এক সাথে বিশ্বকাপ জিতেছি। তাই ভালো খেলোয়াড়রা সব সময় একসাথে খেলতে পারে। মাঠে একটা রসায়ন আছে।’

জিদান বলেন, ‘আমি জানি না আমরা নেইমারকে নেওয়ার জন্য আলোচনা করছি কি না। যা কিছু এখন ঘটতে চলেছে তা নিয়েই শুধু আমি চিন্তিত। আমি ব্যাক্তিগতভাবে নেইমারকে আসার বিষয়ে জিজ্ঞাসা করিনি। আমি এসবের মধ্যে জড়াতে চাই না। আমাদের মৌসুম এখনো শেষ হয়নি। শেষ হলে তখন ভাবা যাবে।’