advertisement
আপনি পড়ছেন

শেষ হয়ে গেছে দীর্ঘ বাইশ বছরের মধুচন্দ্রিমা। আর্সেনালের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন আর্সেন ওয়েঙ্গার। ফ্রেঞ্চ কোচের উত্তরসূরি হতে পারেন ক্লাবের প্রাক্তন মিডফিল্ডার মিকেল আর্টেটা। যে কোনো দিন আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে বলে এক প্রতিবেদনে নিশ্চিত করেছে গোলডটকম।

mikel arteta arsenal

কদিন ধরেই আর্টেটাকে চাইছিল আর্সেনাল। কিন্তু রাজি হচ্ছিলেন না স্পেনের সাবেক মিডফিল্ডার। অবশেষে বরফ গলেছে। পুরনো ক্লাবের দায়িত্ব নিতে রাজি হয়েছেন তিনি। যে কোনো সময় দ্বিপাক্ষিক চুক্তিটাও হয়ে যেতে পারে।

খেলোয়াড় হিসেবে অনেক আগেই নিজেকে প্রমাণ করেছেন আর্টেটা। কিন্তু বুট জোড়া তুলে রাখলেও নিজেকে ফুটবল থেকে নিজেকে গুটিয়ে নেননি। কোচিংয়ে শুরু করেন ফুটবলের নতুন এক অধ্যায়। ২০১৬ সালে ম্যানচেস্টার সিটির সহকারী কোচ হিসেবে নিযুক্ত হন তিনি।

প্রধান কোচ পেপ গার্দিওলার অধীনে এই মৌসুমটা দারুণ কেটেছে তার। ইংলিশ প্রিমিয়ার লিগে সিটির শিরোপা জয়ে নেপথ্য নায়ক হিসেবে যে কজন কাজ করেছেন তাদের মধ্যে অন্যতম ছিলেন আর্টেটা। তার ওপর অগাধ আস্থা আছে আর্সেনালের প্রধান নির্বাহী ইভান গাজিডিসের।

তবে চুক্তি না হতে কোনো কিছুই নিশ্চিত করে বলা কঠিন। কারণ আর্সেনালের প্রধান কোচ হওয়ার দৌড়ে আছেন নামিদামী সব কোচ। বার্সেলোনা সাবেক কোচ লুইস এনরিকে, বায়ার্ন মিউনিখের প্রাক্তন কোচ কার্লো আনচেলত্তির মতো কোচদের রেখে আর্টেটার সঙ্গে আর্সেনাল চুক্তি করবে কিনা সেটাই এখন দেখার।

২০১৬ সালেই খেলোয়াড়ি জীবনকে বিদায় জানিয়েছিলেন আর্টেটা। আর্সেনালে পাঁচ বছরের অধ্যায়ে দেড়শ ম্যাচ খেলেছেন তিনি। গোল করেছেন ১৬টি। বিদায়ের বছরেই আবার কোচিং ক্যারিয়ার শুরু করেন স্প্যানিশ কোচ।