advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 32 মিনিট আগে

ঠিক যেন শেষ বত্রিশের পুনরাবৃত্তি করল আর্সেনাল। ইউরোপা লিগের প্রথম লেগে হেরেও উত্তর লন্ডনের ক্লাবটি উঠেছিল শেষ ষোলোতে। এই পর্বেও তাই ঘটল। প্রথম লেগে রেনেঁর মাঠে ৩-১ গোলে হেরেছিল উনাই এমেরির দল। বৃহস্পতিবার দ্বিতীয় লেগে সেই হারটা পুষিয়ে নিল গানাররা।

giroud celebrates his goal with team mate willian

ঘরের মাঠ এমিরেটসে ফরাসি ক্লাবটিকে ৩-০ গোলে বিধ্বস্ত করেছে আর্সেনাল। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠে গেল ইংলিশ ক্লাবটি। কাল দলের তিন গোলের দুটিই করেছেন পিয়েরি-এমেরিক আউবামেয়াং। তার দুই গোলের ফাঁকে ১৫ মিনিটে আর্সেনালের দ্বিতীয় গোলটি করেছেন মেইতল্যান্ড নিলেস।

শেষ আটে আর্সেনালের সঙ্গী হয়েছে প্রতিবেশী ক্লাব চেলসি। গানারদের চেয়েও এদিন বড় জয় তুলে নিয়েছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। কাল ডায়নামো কিভের মাঠে তাদেরই ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। প্রথম লেগে এই দলটাকেই ৩-০ গোলে বিধ্বস্ত করেছিল ব্লুজরা। সার্বিকভাবে তারা জিতল ৮-০ গোলে!

দ্বিতীয় লেগের ম্যাচে চেলসির বড় জয়ের নায়ক অলিভার জিরার্ড। ম্যাচে হ্যাটট্রিক করেছেন ফরাসি এই স্ট্রাইকার। অন্য গোল দুটির মালিক আলোনসো ও হাডসন ওডয়র। লন্ডনের দুই ক্লাবটির সঙ্গে কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করেছে ফেভারিট নাপোলি। কাল সালবার্জের মাঠে ৩-১ গোলে হেরেও উৎড়ে গেছে ইতালিয়ান ক্লাবটি।

অবশ্য মূল কাজটা যে আগেই ঘরের মাঠে সেরে রেখেছে নাপোলি। প্রথম লেগে সালবার্জকে ৩-০ গোলে হারিয়েছিল তারা। তবে ফেভারিটদের রাতে অঘটনের শিকার হয়েছে আরেক ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। প্রথম লেগে গোলশূন্য ড্রয়ের পর কাল নিজেদের মাঠ সান সিরোতে ফ্র্যাঙ্কফুর্টের কাছে ১-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে ইন্টার মিলান।

কোয়ার্টার ফাইনালে যারা: চেলসি, নাপোলি, আর্সেনাল, সেভিয়া, ফ্র্যাঙ্কফুর্ট, বেনফিকা, ভ্যালেন্সিয়া, ভিয়ারিয়াল। আজ আট দলের শেষ আটের উদ্বেগ-উৎকণ্ঠার ড্র অনুষ্ঠিত হবে। এদিন উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের ড্র-ও অনুষ্ঠিত হবে।

sheikh mujib 2020