advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 15 মিনিট আগে

ইতালিয়ান সিরি’এ লিগে মৌসুমের শুরু থেকেই অপ্রতিরোধ্য হয়ে উঠেছিল জুভেন্টাস। অবশেষে তুরিনের বুড়িদের গা থেকে অজেয় তকমাটা তুলে ফেলল জেনোয়া। আজ রোববার রোনালদোবিহীন জুভেন্টাসকে ডেকে এনে ২-০ গোলে হারিয়ে দিয়েছে জেনোয়া।

dybala is comforted by former juve player stefano sturaro

লিগের চলতি আসরে প্রথমবারের দেখাতে মাস্যিমিলিয়ানো অ্যালেগ্রির দলকে তুরিনের মাঠেই রুখে দিয়েছিল এই দলটি। এবার তো জুভদের ভুলে যাওয়া হারের স্বাদই দিলে জেনোয়া। লিগে টানা ৩১ ম্যাচ অপরাজিত থাকার পর অবশেষে হারল তুরিনের বুড়িরা। অবশ্য হারলেও যথারীতি লিগ টেবিলের শীর্ষস্থান অটুট রেখেছে সাদা-কালো শিবির।

লিগে ২৮ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে জুভেন্টাসের অর্জন ৭৫ পয়েন্ট। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী নাপোলির ঘরে আছে ৫৮ পয়েন্ট। নাপোলি ও জুভেন্টাসের চেয়ে এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে তিনে আছে এসি মিলান। ৫০ পয়েন্ট নিয়ে চারে ইন্টার মিলান ও ৪৭ পয়ন্টে থাকা এএস রোমার ঠিকানা পাঁচ নম্বরে।

গত সপ্তাহে উয়েফা চ্যাম্পিয়নস লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর দুর্দান্ত হ্যাটট্রিকে ইতিহাস গড়েছিল জুভেন্টাস। পিএসজির বিপক্ষে দুই গোলে পিছিয়ে থাকার পরও কোয়ার্টার ফাইনালে উঠেছিল তুরিনের বুড়িরা। জুভদের ইতিহাস গড়ার নায়ক রোনালদো। বিগ ম্যাচের ধঁকল কাটিয়ে উঠতে জেনোয়ার বিপক্ষে তাকেসহ মূল একাদশের ছয়জনকে বিশ্রাম দিয়েছিলেন কোচ অ্যালেগ্রি।

সেটাই কাল হয়ে দাঁড়ালো। তারকা ফুটবলারদের অনুপস্থিতি টের পেল জুভেন্টাস। মৌসুমে প্রথমবার লিগ ম্যাচে হারের স্বাদ পেল তারা। ম্যাচটা অবশ্য গোলশূন্য ড্রয়ের দিকেই এগোচ্ছিল। ৭২ মিনিটে জুভেন্টাসের জাল কাঁপান  ক্লাবেরই সাবেক প্লে-মেকার স্টিফানো স্টুরারো। জয়েল জন্য এই গোলটাই যথেষ্ঠ ছিল স্বাগতিকদের। এই গোলের রূপকার ডানডেভ। নয় মিনিট পর তিনি নিজেই করেছেন জেনোয়ার পক্ষে দ্বিতীয় গোল।

এদিন ম্যাচজুড়ে জেনোয়ার আক্রমণের তোপ সামলাতে হিমশিম খেতে হয়েছে জুভেন্টাসের রক্ষণভাগকে। অতিথিরা হয়তো আরো একটা গোল হজম কতে পারতো। কিন্তু ৩০ জুভেন্টাস ডিফেন্ডার জোয়াও কানসেলের হ্যান্ডবলে রেফারি পেনাল্টির বাঁশি বাজালেও পরে ভিএআরের সহায়তায় সিদ্ধান্ত বাতিল করেন তিনি।

হয়তো ম্যাচের ফল অন্যরকমও হতে পারতো। শুরুতে লিড নিতে পারতো জুভেন্টাস। সেটাও হয়নি প্রযুক্তির ব্যবহারের কারণে। ৫৬ মিনিটে জেনোয়ার জালে বল পাঠিয়েছিলেন পাওলো দিবালা। কিন্তু অফসাইডের কারণে বাতিল হয়ে যায় জুভেন্টাসের আর্জেন্টাইন তারকার গোলটা।

sheikh mujib 2020