advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 12 মিনিট আগে

রিয়াল বেটিসের ওপর একটা ক্ষোভ ছিল বার্সেলোনার। রাগটা পুষে রেখেছিলেন লিওনেল মেসিও। স্প্যানিশ লা লিগায় এই মৌসুমের প্রথমপর্বের দেখায় আর্জেন্টাইন সুপারস্টার দুই গোল করার পরও বার্সাকে জিততে দেয়নি রিয়াল বেটিস। রোববার রাতে সেই দলটাকে সুদ-আসলে সব ফেরত দিলেন মেসি অ্যান্ড কোং!

barcelona celebrate a goal

গত বছরের নভেম্বরে বার্সাকে ডেনে এনে ঘরের মাঠে ৪-৩ গোলে হারিয়েছিল রিয়াল বেটিস। ন্যু ক্যাম্পে সেই দলটাকেই ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটি। দাপুটে এই জয়ে চার মাস আগের হারের মধুর একটা প্রতিশোধই নিল এরনেস্তো ভালভার্দের দল। লিগের চলতি আসরে এটা বার্সার কুড়িতম জয়।

একচ্ছত্র আধিপত্যের এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সবার ধরাছোঁয়ার বাইরে নিয়ে গেছেন মেসি-সুয়ারেজ-পিকেরা। ২৮ ম্যাচে তাদের অর্জন ৬৬ পয়েন্ট। বার্সার চেয়ে দশ পয়েন্টের দূরত্বে দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে যথারীতি তালিকার তিনে রয়েছে রিয়াল মাদ্রিদ।

স্কোর লাইন যাই বলুক ম্যাচের শুরুটা দুর্দান্ত ছিল। আক্রমণ-পাল্টা আক্রমণে মুখর হয়ে উঠে ন্যু ক্যাম্প। কিন্তু কয়েকটা সুযোগ তৈরি করেও প্রথমার্ধে জালের ঠিকানা খুঁজে পায়নি বেটিস। তবে সুযোগ কাজে লাগিয়েছে বার্সা। আরেকটু ছোট করে বললে মেসি। ১৮ মিনিটে চোখ ধাঁধানো এক ফ্রি-কিক তিনি করেছেন ম্যাচের প্রথম গোল; বিরতির আগ মুহূর্তে করলেন ব্যবধান দ্বিগুণ।

মেসির দ্বিতীয় গোলটার কারিগর লুইস সুয়ারেজ। ৬৩ মিনিটে উরুগুয়েন স্ট্রাইকার নিজেই করলেন গোল; স্কোর লাইন তখন ৩-০! লিগের চলতি আসরে সুয়ারেজের এটা ২১তম গোল। এই গোলে তিনি নাম লেখালেন পূর্বসুরি কিংবদন্তি ডিয়েগো ফোরলানের পাশে। উরুগুয়েন ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ১২৮টি গোল করেছিলেন ফোরলান। তার সমান গোল এখন সুয়ারেজেরও।

৮২ মিনিটে বার্সাকে একটা গোল ফিরিয়ে দিয়েছেন রিয়াল বেটিস ফরওয়ার্ড লোরেন মোরনে (৩-১)। অতিথিদের সাময়িক আনন্দ একটু পরই বাতাসে মিলিয়ে দেন মেসি। তিন মিনিট পর আর্জেন্টাইন রাজপুত্র পূরণ করেন হ্যাটট্রিক। ইভান রাকিটিচের কাছ থেকে বল পেয়ে চিপ করে ম্যাচে নিজের তৃতীয় গোলটি পান মেসি।

লিগের চলতি আসরে বার্সার জার্সিতে এটা মেসির ২৯তম গোল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে সংখ্যাটা ৩৯। সংখ্যাটা বাড়তে পারতো, যদি ম্যাচের অন্তিম প্রহরে মেসির সঙ্গে গোলপোস্ট বেরসিক আচরণ না করতো! তবে লা লিগার ৩৩তম ও ক্যারিয়ারের ৫১তম হ্যাটট্রিকেই তৃপ্তির ঢেকুর তোলার কথা আর্জেন্টিনা অধিনায়কের।

sheikh mujib 2020