advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

অনেক জল্পনার পর অবশেষে আবারও আর্জেন্টিনার জার্সি গায়ে জড়ালেন লিওনেল মেসি। ভেনেজুয়েলার বিপক্ষে প্রীতি ম্যাচকে সামনে রেখে আজ মঙ্গলবার আর্জেন্টিনার হয়ে অনুশীলন করেছেন তিনি। প্রায় আট মাস পর আর্জেন্টিনার জার্সি গায়ে জড়ালেন বার্সেলোনা তারকা।

messi argentina practice

গত ফুটবল বিশ্বকাপের পর থেকে জাতীয় দল আর্জেন্টিনার হয়ে খেলছেন না মেসি। অনেকদিন পর ‘স্বেচ্ছা অবসর’ ভেঙে আবারও আর্জেন্টিনার হয়ে মাঠে নামতে প্রস্তুত হয়েছেন, এবার শিরোপার মিলবে তো?

জাতীয় দলের হয়ে একটা শিরোপার জন্য কতোকিছুই তো করছেন মেসি। ব্রাজিল বিশ্বকাপে দলকে ফাইনাল পর্যন্ত টেনে নিয়ে গিয়েছিলেন। কিন্তু শিরোপার দেখা মিলেনি। পরপর দুবার কোপা আমেরিকার ফাইনালে গেলেও শিরোপা জিততে পারেনি মেসির আর্জেন্টিনা।

হতাশা এবং সমালোচনায় অতিষ্ঠ হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরই নিয়ে নিয়েছিলেন। অনেক আকুতি-মিনতির পর ফিরেছিলেন মেসি। রাশিয়া বিশ্বকাপের আগে আর্জেন্টিনা যে রীতিমতো ধুঁকছিল। বাছাই পর্ব পেরুনো নিয়ে বড় শঙ্কা জেগেছিল।

সেখান থেকে আর্জেন্টিনাকে প্রায় একাই টেনে বিশ্বকাপ পর্যন্ত নিয়ে এসেছিলেন। কিন্তু অধরা সাফল্যটা আর ধরা দেয়নি। রাশিয়া বিশ্বকাপের প্রথমভাগেই বিদায় নেয় মেসির আর্জেন্টিনা।

তারপর থেকে শুরু হয়েছিল মেসি ‘স্বেচ্ছা অবসর’। কোপা আমেরিকা দরজায় কড়া নাড়ছে বলে আবারও ফিরলেন। আগামী জুনে ব্রাজিলের মাটিতে বসবে দক্ষিণ আমেরিকা ফুটবলের সবচেয়ে জমজমাট আসর কোপা আমেরিকা। এবার শিরোপা ধরা দিবে তো!

sheikh mujib 2020