advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 20 মিনিট আগে

সাফ নারী চ্যাম্পিয়নশিপে ভারত একেবারে দুর্বার, দুর্জয়। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে ২০টিতেই জিতেছে ভারতীয় নারী দল, অপরটিতে ড্র। এই দানব ভারতকে হারাতে পারল না বাংলাদেশও। আজ ৪-০ গোলে হেরে এবারের আসরের শেষ চার থেকে ছিটকে পড়েছেন সাবিনা, কৃষ্ণা, সানজিদারা।

saff women championship bangladesh

নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে প্রথমার্ধেই তিন গোল হজম করা বাংলাদেশ পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি। গোলাম রাব্বানি ছোটনের শিষ্যদের শুরুটা অবশ্য ভালোই ছিল। শক্তিশালী ভারতের বিপক্ষে প্রথম দিকে বেশ নিয়ন্ত্রিত ফুটবল খেলেছে বাংলাদেশ।

কিন্তু প্রতিআক্রমনে গোল আদায় করে নেয়ার পর ম্যাচের নিয়ন্ত্রণটা নিয়ে নেয় ভারত। ম্যাচের অষ্টম মিনিটে ভারতকে ১-০ গোলে এগিয়ে নেন দালিমা চিব্বারে। ২২ ও ৩২ মিনিটে প্রতি আক্রমণ থেকে গোল করে ৩-০ তে এগিয়ে যায় ভারত।

দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি পরিবর্তন এনে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন কোচ গোলাম রাব্বানি ছোটন। কিন্তু কাজে লাগেনি। দ্বিতীয়ার্ধে অবশ্য একাধিক সুযোগ পেয়েছিল বাংলাদেশ। কিন্তু গোলের দেখা পায়নি সাবিনা, কৃষ্ণারা। উল্টো যোগ করা সময়ে আরও এক গোল হজম করে শেষ পর্যন্ত ৪-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

sheikh mujib 2020