advertisement
আপনি দেখছেন
সর্বশেষ আপডেট: 48 মিনিট আগে

দীর্ঘ নয় মাসের নির্বাসন কাটিয়ে আর্জেন্টিনা দলে ফিরেছেন লিওনেল মেসি। রাশিয়া বিশ্বকাপের পর প্রথম জাতীয় দলে তার ফেরাটা হলো দুঃস্বপ্নের মতো। মেসির প্রত্যাবর্তনের ম্যাচে ভেনিজুয়েলার কাছে ৩-১ গোলে হেরে গেছে আর্জেন্টিনা।

messi back despite argentina lose

শুক্রবার রাতে ম্যাচের প্রথমার্ধেই দুই গোল হজম করে বসে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই ধাক্কা কাটিয়ে দ্বিতীয়ার্ধে ফেরার ইঙ্গিত দিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু শেষ দিকে আরেকটি গোল হজম করে প্রীতি ম্যাচে বড় হার নিয়ে মাঠ ছেড়েছে মেসি অ্যান্ড কোং।

অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানো স্টেডিয়ামে ম্যাচের পাঁচ মিনিটেই ভেঙে যায় আর্জেন্টিনার রক্ষণদুর্গ। ডান পায়ের দুর্দান্ত এক ভলিতে গোল করে ভেনিজুয়েলাকে উচ্ছ্বাসে ভাসান সলোমন রনডন (১-০)।

এই গোলের ধাক্কা সামলে না উঠতেই বিরতির আগে দ্বিতীয় গোল হজম করে বসেন মেসিরা। ৪৪ মিনিটে কোনাকুনি শটে আর্জেন্টিনার জাল কাঁপান জন মুরিও (২-০)। আল বিসেলেস্তেদের তখন থেকেই চোখ রাঙাতে শুরু করে পরাজয়। শেষ পর্যন্ত শঙ্কটাই সত্যি হলো। হেরে গেলেন লিওনেল স্কালোনির শিষ্যরা।

অথচ ম্যাচের প্রথমার্ধটা অন্যরকম হতে পারতো। কিন্তু একের পর এক সুযোগ তৈরি করেও গোল মিসের মহড়া বসিয়েছেন মেসি, ম্যার্কাডোরা। দ্বিতীয়ার্ধে ফিনিশিংয়ের ব্যর্থতা কাটিয়ে ওঠে আকাশি-নীল শিবির। লো সেলসোর পাস থেকে ভেনিজুয়েলাকে একটি গোল ফিরিয়ে দেন মার্টিনেজ (২-১)।

ম্যাচে ফেরার সম্ভাবনা জাগানো আর্জেন্টিনাকে আর সমতায় ফেরার সুযোগ দেয়নি ভেনিজুয়েলা। বরং রক্ষণের ভুলে তৃতীয়বার কেঁপে ওঠে মেসিদের জাল। ডি-বক্সে ডারউইনকে ফেলে দেন আর্জেন্টাইন ডিফেন্ডার হুয়ান ফউথ। স্বাভাবিকভাবেই পেনাল্টি থেকে স্কোর লাইন ৩-১ করেন বদলি হিসেবে মাঠে নামা হোসেফ মার্টিনেজ।

sheikh mujib 2020